শিবগঞ্জে চলছে জেলা ইজতেমার প্রস্তুতি

চঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ মার্কাজ মসজিদ চত্বরে আগামী বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা। এ উপলক্ষে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয়েছে প্যান্ডেল তৈরির কাজ। মুসল্লিদের থাকা-খাবার সুবিধার্থে মসজিদ চত্বরে নির্মাণ করা হচ্ছে অস্থায়ী টয়লেট ও ওজুখানার। সেই সাথে পানি সরবরাহ লাইনের কাজ চলছে দ্রুতগতিতে।
আয়োজকরা জানান, জেলার সদর, শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলার লক্ষাধিক মুসল্লির সমাগমের লক্ষে তাদের ইজতেমার কাজ দ্রুত এগিয়ে চলছে। এরই মধ্যে ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়াসহ বিভিন্ন দেশ ও বাংলাদেশের অভ্যন্তরীণ ১৫টি তাবলীগের জামাত ইজতেমা সফল করতে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।
এ ব্যাপারে জেলা তাবলীগ জামাতের ভারপ্রাপ্ত আমির আলহাজ্ব মো. আকবর আলী জানান, শিবগঞ্জে এ বছরই প্রথমবার জেলা ইজতেমা শিবগঞ্জ মার্কাজ চত্বরে অনুষ্ঠিত হচ্ছে। ইজতেমা সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বৃহস্পতিবার আমবয়ানের মধ্য দিয়ে ৩ দিনব্যাপী জেলা ইজতেমার কার্যক্রম শুরু হবে।
ইজতেমা পরিচলনার সার্বিক দায়িত্বে নিয়োজিত আলহাজ্ব মো. আকবর হোসেন জানান, বুধবারের মধ্যেই তাদের সব প্রস্তুতি সম্পন্ন করে ইজতেমার মূল কাজ আরম্ভ হবে। এজন্য ১৫টি সাব-কমিটি গঠন করা হয়েছে।
এ বিষয়ে জেলা অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম খান জানান, তাবলীগের দুটি গ্রুপ সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও সক্রিয় থাকায় আইন-শৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। ইজতেমা উপলক্ষে পোশাকধারী ও পোশাকবিহীন আইন-শৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো হচ্ছে।