ট্রেন চালুর দাবিতে রেলমন্ত্রীর কাছে ওদুদের চিঠি

আগামী ঈদুল আযহার আগেই চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর জন্য রেলমন্ত্রীর কাছে চিঠি দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ। দলীয় প্যাডে লেখা চিঠিতে তিনি ট্রেনটি চালুর আগে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের কয়েকটি উন্নয়ন কাজের কথাও তুলে ধরেছেন। শনিবার চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি মনিরুল ইসলামের ফেসবুক আইডিতে দেয়া পোস্ট থেকে এ তথ্য জানা গেছে।
গত ১৫ মে স্বাক্ষরিত চিঠিতে আব্দুল ওদুদ বলেছেন- ‘… চাঁপাইনবাবগঞ্জ সফরকালে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠের এক বিশাল জনসভায় মাননীয় প্রধানমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি আন্তঃনগর ট্রেন চালু করার প্রতিশ্রুতি দেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে রেল সচিব বরাবর একটি পত্র প্রেরণ করা হয়। কিন্তু রেলের ইঞ্জিন, কোচের স্বল্পতার অজুহাত দেখিয়ে, নতুন রেল ইঞ্জিন ও কোচ আসলে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি আন্তঃনগর ট্রেন চালু করবেন বলে আশ্বস্ত করেন এবং তারই ধারাবাহিকতায় বিরতিহীন বনলতা ট্রেনটি উদ্বোধনের দিন আপনি নিজেও চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত আন্তঃনগর ট্রেন চালানোর ঘোষণা দেন। কিন্তু চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের প্লাটফর্ম দুটি অত্যন্ত ছোট। মাত্র ৫টি কোচ থেকে যাত্রী উঠানামা করার সুযোগ পায়। তাছাড়াও ট্রেনের কোচে প্রয়োজনীয় পানি নেওয়ার কোন ব্যবস্থা নাই। এছাড়াও ইঞ্জিন পরিবর্তনের জন্য আরও একটি ট্রেনের লাইন প্রয়োজনমত স্থাপন করা প্রয়োজন। মাননীয় প্রধানমন্ত্রী ও আপনার ঘোষণা মোতাবেক আগামী ঈদুল আযহা উপলক্ষ্যে ঈদের পূর্বে যেকোন দিন আপনার মাধ্যমে আন্তঃনগর ট্রেনটি চালু করা একান্ত প্রয়োজন। এমতাবস্থায়, উপরোক্ত চাহিদাগুলো পূরণ করে এলাকার জনগণের স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রী ও আপনার দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা পর্যন্ত সরাসরি আন্তঃনগর ট্রেন ঈদুল আযহার পূর্বে চালুকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করছি।’
প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের ১৬ মে চাঁপাইনবাবগঞ্জে সাহেবের ঘাটে মহানন্দা নদীর ওপর নির্মিত শেখ হাসিনা সেতু (দ্বিতীয় মহানন্দা সেতু) উদ্বোধন করেন এবং সেদিন বিকেলে বিশাল জনসভায় তিনি আবারো চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর কথা বলেন।