জেলার ৪৭৫টি ঈদগাহে এবার ঈদের নামাজ

এবার চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৪৭৫টি ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করবেন মুসল্লিরা। ঈদের নামাজ ও ঈদ উৎসবকে সফল করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবুল কালাম জানান, ‘সরকারি কর্মসূচির অংশ হিসেবে জেলার ৪৭৫টি ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে। ঈদগাহগুলোতে খুতবায় নামাজের সময় কোনো প্রকার রাজনৈতিক বক্তব্য দেয়া থেকে বিরত থাকা, ঈদের পর অন্ততপক্ষে এক সপ্তাহ স্থানীয় বা পারিবারিক কোনো বিচার সালিশ থেকে বিরত থাকা, আতশবাজি বা পটকা ফুটানো বন্ধ রাখা, উচ্চ শব্দে মাইক বা সাউন্ড বক্স বাজানো বন্ধ রাখা, বেপরোয়া গতিতে মোটর সাইকেলসহ যে কোনো যানবহন না চালানো সর্বোপরি দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা এবং সন্ত্রাস, জঙ্গিবাদ এবং মাদকের বিরুদ্ধে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য রাখার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়ে প্রতিটি ঈদগাহের ইমামদের নিকট চিঠি পাঠানো হয়েছে।’
এদিকে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি.এম. মোজাহিদুল ইসলাম গৌড় বাংলাকে বলেন- পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জেলা পুলিশ অনেক আগে থেকেই শপিং মল ও বড় বড় বিপণি বিতানগুলোতে নিরাপত্তা জোরদারসহ পুলিশের চেকপোস্টগুলো নিয়মিত তদারকি করা হচ্ছে। ঈদের দিন ঈদগাহগুলোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে। নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে ঈদগাহগুলো। জেলাবাসী ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরে মাধ্যমে ঈদ উদযাপন করতে পারবেন ইনশাআল্লাহ।