শিবগঞ্জে বাড়িতে গিয়ে ধান কিনলো উপজেলা প্রশাসন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গম ক্রয়ের অনিয়ম পুনরাবৃত্তি রোধ করতে এবার উপজেলা প্রশাসন কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান কেনা আরম্ভ করেছে। মঙ্গলবার (২৮-০৫-২০১৯) দুপুরে উপজেলার ছত্রাজিতপুর ইউনিয়নের চকঘোড়াপাখিয়া গ্রামের কৃষক সায়েম আলীর বাড়িতে গিয়ে ২৫ মণ ধান ক্রয়ের মাধ্যমে ধান সংগ্রহের উদ্ধোধন করে উপজেলা প্রশাসন। পরে সত্রাজিতপুর ইউনিয়নের বিভিন্ন এলাকা ও চক ঘোড়াপাখিয়া এলাকা থেকে মোট ১ টন ধান সংগ্রহ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এসএম আমিনুজ্জামান, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা মো. রিয়াজুল হকসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ। এর আগে শিবগঞ্জে গম ক্রয় নিয়ে অনিয়মের অভিযোগে বন্ধ হয়ে যায় গম সংগ্রহ অভিযান।
এ ব্যাপারে শিবগঞ্জ উপজেলা কৃষি অফিসার এসএম আমিনুজ্জামান জানান, ধান ক্রয়ে যেন বিন্দু মাত্র অনিয়মের সুযোগ না থাকে সেজন্য তিনি নিজে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার(ভূমি) বরমান হোসেনের সহায়তায় বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হচ্ছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।
প্রসঙ্গত শিবগঞ্জে চলতি বছর কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ২শ ২৫ মেট্রিক.টন ধান সংগ্রহ করা হবে।