কিউইদের কাছে হারলেও লোয়ার অর্ডারে ইতিবাচক দেখছেন কোহলি

বিশ্বকাপের অনুশীলন ম্যাচে শনিবার নিউজিল্যান্ডের কাছে ছয় উইকেটে পরাজিত হয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল ভারত। তবে এতে হতাশ না হয়ে ওই ম্যাচের ইতিবাচক কিছু পারফরমেন্সে সন্তুষ্ট অধিনায়ক বিরাট কোহলি। বিশেষ করে লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের পারফরমেন্সে সন্তোষ প্রকাশ করেছেন তিনি।
ম্যাচের ১১তম ওভারেই ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে ভারত। পরে অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া (৩০) ও রবিন্দ্র জাদেজা (৫৪) লোয়ার অর্ডারে প্রতিরোধ গড়ে তোলে। তারপরও ৪০ তম ওভারেই ১৭৯ রানে অল আউট হয়ে যায় ভারত। বোলিংয়েও কিউইদের লাগাম টেনে ধরতে ব্যর্থ হয় ভারত। অধিনায়ক কেন উইলিয়ামসন (৬৭) ও রস টেইলরের (৫৪) জুটিবদ্ধ হয়ে ১১৪ রানে ভর করে ১৩ ওভার হাতে রেখেই জয়লাভ করে নিউজিল্যান্ড।
কোহলি বলেন, ‘বিশ্বকাপের মতো এমন টুর্নামেন্টে একটি বিষয় আমরা বলতে পারি, সেটি হচ্ছে সব সময় আপনার টপঅর্ডার দ্রুত আউট হবে না। যদি কখনো হয়, তখন লোয়ার অর্ডার দলকে এগিয়ে নিয়ে যেতে পারবে। শনিবার আমি সেটিই দেখেছি। হার্ডিক সত্যি ভালো করেছে। এমএস ধোনি এই চাপকে বেশ ভালোভাবেই সামলে নিয়েছেন। জাদেজাও কিছু রান যোগ করেছেন। সুতরাং আমার দৃষ্টিকোণ থেকে এই ম্যাচ থেকে আমরা অনেক কিছুই শিখতে পেরেছি। যা আমরা পরে কাজে লাগাতে চাই। লোয়ার অর্ডারের রান পাওয়াটা আমাদের জন্য বড় প্রাপ্তি।’