সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয় অব্যাহত

চাঁপাইনবাবগঞ্জে তালিকাভুক্ত কার্ডধারী কৃষকের কাছ থেকে বোরো ধান ক্রয় অব্যাহত রয়েছে। রবিবার বিকেলে জেলার সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নে গিয়ে দুজন কৃষকের কাছ থেকে ৫ মেট্রিক টন ধান ক্রয় করা হয়। সরাসরি কৃষকের বাড়িতে ও মাঠে গিয়ে ধান ক্রয় করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবাইদুল ইসলাম, সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার সলেহ আকরাম, গোবরাতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আসজাদুর রহমান মান্নু মিয়া।
এর আগে গত মঙ্গলবার জেলার সদর উপজেলার ঝিলিম, চাঁপইনবাবগঞ্জ পৌর এলাকার গনকা ও মহাডাঙ্গা এলাকায় কৃষকের বাড়ি বাড়ি গিয়ে ধান সংগ্রহের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। ওই দিন উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক রিয়াজুর রহমান রাজু, সদর উপজেলা কৃষি অফিসার ড. জাহাঙ্গীর ফিরোজ, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ওবায়দুল ইসলাম।
উদ্বোধনের দিন সহকারী জেলা খাদ্য নিয়ন্ত্রক অন্তরা মল্লিক জানিয়েছিলেন, সদর উপজেলায় এবার বোরো ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩৩৭ মেট্রিক টন, সিদ্ধ চাল ১৪ হাজার ১০৫ মেট্রিক টন। এবার প্রতি কেজি বোরো ধানের মূল্য ২৬ টাকা এবং প্রতি কেজি সিদ্ধ চালের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৮ টাকা।