দ্রুত হয়ে যাবে নবম ওয়েজ বোর্ড : তথ্য প্রতিমন্ত্রী

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেছেন, বর্তমান সরকার নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে খুবই আন্তরিক। দ্রুত নবম ওয়েজ বোর্ড হয়ে যাবে। তিনি বলেন, ‘সরকার মিডিয়াবান্ধব। এই সরকারের সময়ে মিডিয়া সূম্পর্ন স্বাধীন। তথ্য মন্ত্রণালয়ের নতুন প্রতিমন্ত্রী হিসেবে আমার কাছে যতটা খবর আছে, বা আমি যতটা শুনেছি, নবম ওয়েজ বোর্ড দ্রুত হয়ে যাবে।’
তথ্য প্রতিমন্ত্রী বুধবার সচিবালয়ে সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। নবনিযুক্ত তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসাসের সাথে সাংবাদিকদের পরিচিতি হওয়ার লক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। সভায় তথ্য সচিব আব্দুল মালেকসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
মন্ত্রণালয়ের কাজ করার ক্ষেত্রে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে তথ্য প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। আমি তার নির্দেশনা অনুযায়ী কাজ করতে চাই। কাজ করার ক্ষেত্রে আমি সকলের সহযোগিতা কামনা করি।’ সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনাদের জন্য কাজ করা আমাদের দায়িত্ব। আমি সেই দায়িত্ব সঠিকভাবে, সততা ও নিষ্ঠার সাথে পালন করতে চাই।’ মুরাদ হাসান বলেন, তথ্য মন্ত্রণালয়ের দায়িত্ব সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরার পাশাপাশি জনগণের সাথে সেতুবন্ধন তৈরি করা। আমি তথ্যমন্ত্রীর সাথে আলাপ আলোচনা করে সেই কাজটি করতে চাই।
নবনিযুক্ত তথ্য প্রতিমন্ত্রী বলেন, এই মন্ত্রণালয় সরকারের অনেক গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। আমি চাই এই মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীর সাথে টিমওয়ার্ক করে কাজ করতে। আমরা এক সাথে মিলেমিশে কাজ করব। সরকারের সাথে জনগণের যোগসূত্র তৈরি করব।