পঞ্চগড়-ঢাকা রুট নতুন বিরতিহীন ট্রেন চালু হচ্ছে ২৫ মে

পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে নতুন বিরতিহীন ট্রেন ‘পঞ্চগড় এক্সপ্রেস’ চালু হচ্ছে আগামী ২৫ মে। ওই দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ট্রেন উদ্বোধন করবেন। শুক্রবার পঞ্চগড় রেলস্টেশন পরিদর্শনকালে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন এ কথা জানান। তিনি বলেন, ‘ঈদের আগেই পঞ্চগড় জেলার মানুষের জন্য আরো একটি নতুন ট্রেন উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী। আগামী ২৫ মে সকাল বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সর মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন।’
সুজন বলেন, এই ট্রেনটি গ্রেটার দিনাজপুর এলাকার মানুষের জন্য যেন কাজে লাগে। তাদের জন্য বিশেষ সুবিধা রাখা হয়েছে। তিনি বলেন, বিরতিহীন ট্রেনটি নিয়মিত পঞ্চগড়-ঢাকা চলাচল করবে। পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর ও পার্বতীপুর থেকে ১ হাজার যাত্রী ট্রেনে করে ঢাকা যেতে পারবেন। মন্ত্রী বলেন, বর্তমান সরকার জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের নিকট জনগণের প্রত্যাশা অনেক। সরকার জনগণের এ প্রত্যাশার কথা মাথায় রেখে কাজ করে যাচ্ছে। উন্নয়নের চলমান এ ধারা অব্যাহত রাখতে ভবিষ্যতেও এ সরকারের পাশে পঞ্চগড়বাসীকে থাকার আহ্বান জানান তিনি।
এসময় পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, রেলওয়ের পশ্চিমাঞ্চলের জিএম খন্দকার শহীদুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।