বালিয়াডাঙ্গার শ্রীরামপুরে বজ্রপাতে নিহত ২ আহত ১

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুরে বজ্রপাতে ২ জন নিহত ও একজন আহত হয়েছেন। শিলাবৃষ্টিতে ক্ষতি হয়েছে ধানের। পার্শ্ববর্তী গোবরাতলা ইউনিয়নে ঝড়ে বাড়িঘর গাছপালা উপড়ে পড়েছে।
নিহতরা হলেন, শ্রীরামপুর গ্রামের মোতাল্লেবের ছেলে মোশাররফ (৩৫), একই গ্রামের হজরত আলীর ছেলে রেজাউল ইসলাম (৫০)। আহত ব্যক্তি হলেন, একই গ্রামের জিল্লুর রহমানের ছেলে হজরত আলী (৬০)।  শুক্রবার (১৭ মে ২০১৯)বিকেলে শ্রীরামপুর গ্রামের পাশে কুমিরা বিলে ধান ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত হলে হতাহতের এ ঘটনা ঘটে।
বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলাম জানান, আজ  শুক্রবার বিকেল ৪টার দিকে হঠাৎ করে ঝড়-বৃষ্টি শুরু হয়। এসময় বজ্রপাত হয়। বজ্রপাতে জমিতে কাজ করা অবস্থায় মোশাররফ ও রেজাউল করিম ঘটনাস্থলেই মারা যায়। অপরদিকে হজরত আলী নামে আরো একজন আহত হয়। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সদস্যরা হজরত আলীকে উদ্ধার করে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করেন।
চেয়ারম্যান তরিকুল ইসলাম আরো জানান, শিলাবৃষ্টিতে বালিয়াডাঙ্গা ইউনিয়নে ধানের প্রচুর ক্ষতি হয়েছে।
যোগাযোগ করা হলে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন জানান, তাৎক্ষণিকভাবে নিহতদ্বয়ের পরিবারকে ১০ হাজার টাকা করে দেয়ার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরিকুল ইসলামকে নিহতদের বাড়িতে পাঠানো হয়েছে।
এদিকে গোবরাতলা ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ড সদস্য তাশেম আলী জানান, ওই ওয়ার্ডের উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে চাঁপাই ঘাটিপুকুর গ্রামে ৭-৮টি বাড়ির টিনের ছাদ উড়ে গেছে এবং আমগাছসহ বেশ কয়েকটি গাছ উপড়ে পড়েছে। ঝড়ে উড়ে যাওয়া বাড়ির বাসিন্দারা খোলা আকাশের নিচে রয়েছে। এতে ব্যাপক ক্ষতি হয়েছে বলে তিনি জানান।