চাঁপাইনবাবগঞ্জে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে  শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ পৃথকভাবে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।
বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগ আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলের আয়োজন করে। জেলা শহরের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য মইনুদ্দীন মন্ডল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, আওয়ামী লীগ নেতা মনিম উদ দৌলা চৌধুরী, মিজানুর রহমান মিজান মিজু প্রমূখ নেতৃবৃন্দ।
অন্যদিকে বেলা ১১টার দিকে শহীদ মনিমুল হক সড়কে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য দেন সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহমেদ ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান পরশ ও সাধারণ সম্পদক নাজমুজ্জামান মাসুম প্রমুখ নেতারা।
সকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করে। শহীদ সাটুল হল মার্কেটে জেলা বিএমএ’র কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, জেলা স্বাচিপের সভাপতি ডা. গোলাম রাব্বানী ফটিক। জেলা স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ডা. ইমরান জাভেদ, ডা. ইয়াহিয়, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ।
বক্তারা বলেন-১৯৭৫ সালে ঘাতকরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করে। সে সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহেনা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান। বক্তারা আরো বলেন-১৯৮১ সালের মধ্য ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। এরপর তিনি দীর্ঘ নির্বাসন শেষে একই বছরের ১৭ বর্তমান প্রধানমন্ত্রী বাংলার মাটিতে ফিরে আসেন। এরপর তিনি স্বৈর শাসকের হাত থেকে দেশের মাুনষকে বাঁচাতে আন্দোলন সংগ্রাম শুরু করেন।


শিবগঞ্জ প্রতিনিধি : জেলার শিবগঞ্জেও আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আওয়ামী, যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে শহরে আনন্দ র‌্যালি বের হয়।
শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে শিবগঞ্জ ডাকবাংলো থেকে র‌্যালিটি বের হয়ে শিবগঞ্জের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভি আলম রানা ও সাধারণ সম্পাদক আসিক আহসান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলিরাজসহ বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতারা।