স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডন পৌঁছেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত বুধবার স্থানীয় সময় বিকেলে লন্ডন পৌঁছেছেন। তিনি স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য ১১ দিনের লন্ডন ও জার্মানি সফরে আছেন। লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার আশিকুন নবী চৌধুরী খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রাষ্ট্রপতিকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-০০১) লন্ডনের স্থানীয় সময় বুধবার বিকেল ৩টা ৫১ মিনিটের দিকে হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।’ রাষ্ট্রপতিকে বিমানবন্দরে স্বাগত জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম।
আবদুল হামিদ লন্ডনের মুরফিল্ড আই হসপিটাল ও বুপা ক্রমওয়েল হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন। বাংলাদেশে ফেরার আগে রাষ্ট্রপতি জার্মানির ফ্রাঙ্কফুর্টে তার স্বাস্থ্য পরীক্ষা করাবেন।
এর আগে গত বুধবার সকাল ৯টা ৩৫ মিনিটে রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের নিয়ে জাতীয় পতাকাবাহী বিমানটি হযরত শাহজালাল (রা.) বিমানবন্দর ত্যাগ করে।
৭৫ বছর বয়সী রাষ্ট্রপতি হামিদ গত বছরের জুলাইয়ে লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন। আবদুল হামিদ দীর্ঘদিন ধরেই চোখে  গ্লুকোমার সমস্যায় ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করিয়ে আসছেন।
প্রেস মিনিস্টার বলেন, রাষ্ট্রপতি ২৬ মে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।