চার দিনে আয় ৪৪ কোটি

প্রথম সপ্তাহান্তে বক্স অফিসে দুই সংখ্যার ঘরে পৌঁছেছিল। এবার তলানিতে এসে ঠেকল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনাল ম্যাচ থাকা সত্ত্বেও সাপ্তাহিক ছুটির দিনে রোববার ভারতের বক্স অফিসে ভালো সংগ্রহ করেছিল ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’। পরদিনই বক্স অফিস সূচকে নিম্নগতি।
গত ১০ মে মুক্তি পায় ‘বাঘি’ তারকা টাইগার শ্রফ এবং নবাগত অনন্যা পান্ডে ও তারা সুতারিয়া অভিনীত ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর দ্বিতীয় কিস্তি। কনটেন্টের (আধেয়) জন্য পুনিত মালহোত্রা পরিচালিত এ ছবি ব্যাপক সমালোচিত হলেও মুক্তির দিন আয় করে ১২ কোটির বেশি। গতকাল সোমবার আয় করেছে সাড়ে পাঁচ কোটি রুপি। সব মিলিয়ে চার দিনে আয় দাঁড়াল ৪৪ কোটি রুপির বেশি।
চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশ্লেষক তারান আদর্শ এই ছবির বক্স অফিস সংগ্রহ জানিয়েছেন। বলেছেন, সোমবার আগের দিনের চেয়ে ৫৪ শতাংশ আয় কমেছে। তাঁর হিসাবে এ ছবির আয় : শুক্রবার ১২.০৬ কোটি, শনিবার ১৪.০২ কোটি, রোববার ১২.১৫ কোটি, সোমবার ৫.৫২ কোটি। মোট : ৪৪.৩৫ কোটি রুপি (ইন্ডিয়া বিজ)।
‘স্টুন্ডেন্ট অব দ্য ইয়ার টু’ দিয়ে বলিউডে অভিষেক হলো বর্ষীয়ান অভিনেতা চাঙ্কি পান্ডের মেয়ে অনন্যা পান্ডে ও সংগীতশিল্পী-অভিনেত্রী তারা সুতারিয়ার। যদিও একই সময়ে আর কোনো বলিউডি সিনেমা মুক্তি পায়নি, তবে হলিউডি ছবি ‘অ্যাভেঞ্জার্স : এ- গেম’ ও ‘ডিটেক্টিভ পিকাচু’র সঙ্গে প্রতিযোগিতা করতে হচ্ছে পুনিতের সিনেমাকে।
‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ মুক্তির পরদিনই সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রল শুরু হয়। মিমে সয়লাব হয় নেট দুনিয়া। তুমুল সমালোচনার মুখে পড়ে ছবিটি। এ প্রসঙ্গে অভিনেতা টাইগার শ্রফ বলেন, ‘আমার প্রথম সিনেমা মুক্তির পরেও এমন ট্রল আর মিম বানানো হয়েছিল। আমার কাছে এসবের কোনো মানে নেই।’
২০১২ সালে মুক্তি পাওয়া করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’-এর সিক্যুয়াল এই ছবি। প্রথম কিস্তি দিয়ে বলিউডে অভিষেক হয়েছিল ডেভিড ধাওয়ানের ছেলে বরুণ ধাওয়ান, মহেশ ভাটের মেয়ে আলিয়া ভাট ও সিদ্ধার্থ মালহোত্রার।
‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’র পরে টাইগার শ্রফের হাতে রয়েছে ‘বাঘি থ্রি। আরেকটি শিরোনামহীন সিনেমায় হৃতিক রোশনের সঙ্গে কাজ করবেন তিনি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ওই ছবিতে আরো রয়েছেন বানি কাপুর। সূত্র : ইন্ডিয়া টিভি