র‌্যাবের পৃথক মাদক বিরোধী অভিযান : ৩০৬ গ্রাম হেরোইন ও ১০৩৬ পিস ইয়াবা জব্দ, গ্রেফতার ২

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বাররশিয়া খড়িটোলা এলাকায় অভিযান চালিয়ে ৩০৬ গ্রাম হেরোইনসহ এক ব্যক্তিকে এবং একই উপজেলার মহারাজপুর ইউনিয়নে অভিযান চালিয়ে ১ হাজার ৩৬ পিস ইয়াবাসহ নামে আরেক ব্যক্তিকে গ্রেফতার করেছেন র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয় হলেন- জেলার সদর উপজেলার কটাপাড়া গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে মো. শিহাব আলী (২৩) ও একই উপজেলার কালীনগর গ্রামের মৃত বজলুর রহমানের ছেলে মো. শফিকুল ইসলাম নিলু (৫৮)।

রবিবার ই-মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার (১২-০৫-২০১৫) দুপুর সাড়ে ১২টায় জেলার সদর উপজেলার বাররশিয়া খড়িটোলা গ্রামে একটি আমবাগানের মধ্যে অভিযান চালায় র‌্যাব। অভিযানে জেলার সদর উপজেলার কটাপাড়া গ্রামের মৃত সেকেন্দার আলীর ছেলে মো. শিহাব আলীকে ৩০৬ গ্রাম হেরোইনসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। জব্দকৃত হেরোইনের আনুমানিক মূল্য ৩০ লাখ ৬০ হাজার টাকা। এসময় তার কাছ থেকে একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।
র‌্যাব জানায়, শিহাব আলী প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তার বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
অপরদিকে র‌্যাবের আরেকটি দল, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের ঘোড়াস্ট্যান্ডে একজন ব্যক্তি অবৈধভাবে মাদক বিক্রির উদ্দেশ্যে অবস্থান করছে; এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল কোম্পানি কমান্ডারের নেতৃত্বে দ্রুত ঘটনাস্থলে অভিযান চালিয়ে মো. শফিকুল ইসলাম নিলুকে গ্রেফতার করে। এসময় গ্রেফতারকৃত ব্যক্তির নিকট হতে ১ হাজার ৩৬ পিস ইয়াবা জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার মূল্য ৩ লাখ ১০ হাজার ৮০০ টাকা।
র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং তার বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
র‌্যাব আরো জানায়, তার নামে ডিএমপির খিলক্ষেত থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা চলমান রয়েছে, যে মামলায় সে ৪০০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার হয়।