ভোলাহাটে গুচ্ছগ্রাম নির্মাণ কাজের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নে বাইসা পুকুর গুচ্ছগ্রাম নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার বিকেলে এ কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
এসময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আনিছুর রহমান মন্ডল, ভোলাহাট উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা পারভিন, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জাহিদ হাসান, উপজেলা প্রকৌশলী সুনীল কুমার ঘোষ ও ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, দলদলী ইউনিয়নের চেয়ারম্যান মাজহারুল ইসলাম।
গুচ্ছগ্রামে পুনর্বাসনযোগ্য মোট পরিবারের সংখ্যা ৪০টি। এ প্রকল্প বাস্তবায়নে গৃহ, ল্যাট্রিন ও রান্নাঘর নির্মাণ খাতে বরাদ্দ আছে ৬০ লাখ টাকা। গুচ্ছগ্রাম সিভিআরপি প্রকল্পের আওতায় ৩ শতক জমির উপর ২ কক্ষ বিশিষ্ট ১টি করে বাড়ি নির্মাণ এবং প্রত্যেককে ১টি ল্যাট্রিন ও প্রতি ৪টি পরিবারের জন্য ১টি করে টিউবওয়েল স্থাপন করা হবে।
এসময় জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা রয়েছে, সারা দেশে কোনো মানুষই গৃহহীন থাকবে না। গুচ্ছগ্রাম প্রকল্পটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ। এই উদ্যোগের অংশ হিসেবে ভোলাহাটে বাইসাপুকুর গুচ্ছগ্রাম নির্মিত হচ্ছে। নির্মাণ কাজ শেষ হলে আনুষ্ঠানিকভাবে জমির দলিল ও ঘরের চাবি প্রত্যেকের হাতে হস্তান্তর করা হবে।