শিবগঞ্জে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে আউশ ধান চাষাবাদে উৎসাহিত করতে চলতি ২০১৯-২০২০ অর্থবছরের খরিপ-১ মৌসুমে আউশ প্রণোদনার সার ও বীজ বিতরণ শুরু হয়েছে। জেলা কৃষ পুনর্বাসন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুরুল হুদা জানান, এবার চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১০ হাজার কৃষককে আউশ প্রণোদনার আওতায় আনা হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩ হাজার, শিবগঞ্জে ৩ হাজার ৮০, গোমস্তাপুরে ১ হাজার ৪৭০, নাচোলে ১ হাজার ৬০০ এবং ভোলাহাট উপজেলায় ৮৫০ জন প্রান্তিক কৃষককে রাসায়নিক সার ও বীজ দেয়া হচ্ছে।
এর অংশ হিসেবে  শুক্রবার জেলার শিবগঞ্জ উপজেলার কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. আলমগীর হোসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও মহিলা ভাইস চেয়ারম্যান শিউলী বেগম, উপজেলা কৃষি অফিসার এসএম আমিনুজ্জামান।
পরে উপজেলার ৩ হাজার ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে ৫ কেজি করে উচ্চ ফলনশীল আউশ বীজ, ১৫ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।
গত বৃহস্পতিবার নাচোলে ১ হাজার ৬০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়। পর্যায়ক্রমে অন্যান্য উপজেলায় বিতরণ করা হবে।