ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোলে স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে র‌্যালি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোল উপজেলায় পৃথকভাবে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে বুধবার র‌্যালির আয়োজন করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর।

ভোলাহাট : উপজেলা স্বাস্থ্য বিভাগ বুধবার বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে। সকাল ১০টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে প্রধান প্রাধান সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুব হাসানের নেতৃত্বে র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন, নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রভাষক রাব্বুল হোসেন। এছাড়া দায়িত্বরত মেডিকেল অফিসার, কর্মকর্তা-কর্মচারী, নার্স, স্যাকমোসহ স্থানীয় বিভিন্ন পেশাজীবীরা র‌্যালিতে অংশ নেন।
এদিকে স্বাস্থ্য সেবা সপ্তাহ চলা পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডায়াবেটিকস ও কালাজ্বর ফ্রি চিকিৎসা প্রদান করার ব্যবস্থা নেয়া হয়েছে।
গোমস্তাপুর : স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে গোমস্তাপুর উপজেলায় র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বুধবার রহনপুরস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে বের হওয়া র‌্যালিটি শহর প্রদক্ষিণ করে। এতে নেতৃত্ব দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাসিমা আক্তারসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

নাচোল : ‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’- এ স্লোগানকে সামনে রেখে র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ শুরু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে সকাল ১০টায় একটি র‌্যালি পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. কামালউদ্দিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার সারওয়ার জাহান ও ডা. ইমতিয়াজ তারিক, স্যাকমো কামরুল হাসান, হেলথ ইন্সপেক্টর ইসারুল হক, সিনিয়র স্টাফ নার্স সুফিয়া খাতুন।