রেডিও মহানন্দা ও গৌড় বাংলার আতিথেয়তায় মুগ্ধ মাহফুজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল সংসদের সদ্য নির্বাচিত জিএস (সাধারণ সম্পাদক) মাহফুজুর রহমান রেডিও মহানন্দা ও দৈনিক গৌড় বাংলার আতিথেয়তায় মুগ্ধ হয়েছেন।  বুধবার রেডিও মহানন্দা ৯৮.৮ এফএম ও দৈনিক গৌড় বাংলার কার্যালয় ঘুরতে আসেন তিনি।

বেলা সোয়া ২টার দিকে মাহফুজুর রহমান চাঁপাইনবাবগঞ্জের বেলেপুকুরে অবস্থিত রেডিও মহানন্দার স্টুডিও ও গৌড় বাংলায় এলে এ সময় তাকে স্বাগত জানান রেডিও মহানন্দার প্রধান নির্বাহী কর্মকর্তা এবং দৈনিক গৌড় বাংলার প্রকাশক ও সম্পাদক হাসিব হোসেন। এসময় মাহফুজের সঙ্গে ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রাশেল হোসেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মারুফ আহমেদ শাওন ও সাবেক সদস্য সৈয়দ সাব্বির আহমেদ, ছাত্রনেতা সজীব আলী, শিবগঞ্জের মোবারকপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আলাল ও বর্তমান সাধারণ সম্পাদক আবদুর রাকিব।

বেলা আড়াইটায় চাঁপাই পলশাতে রেডিও মহানন্দার স্টেশন দেখতে যান মাহফুজুর রহমান। এসময় তাদেরকে স্বাগত জানান রেডিও মহানন্দার টেকনিক্যাল অফিসার রেজাউল করিম টুটুল ও ইফনিট ১ ম্যানেজার মোজাম্মেল হক। সেখানে পুরো স্টেশন ঘুরিয়ে দেখান হাসিব হোসেন। এসময় তিনি জেলার একমাত্র কমিউনিটি রেডিও, রেডিও মহানন্দার শুরুর ইতিহাস অতিথিদের শোনান।

পরে প্রয়াস ফোক থিয়েটার ইনস্টিটিউটের সদস্যরা অতিথিদের সম্মানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। আয়োজনের মধ্যে গান, নৃত্যের পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জের ঐতিহ্যবাহী গম্ভীরা গানও পরিবেশিত হয়। এরপর মাহফুজ অংশ নেন রেডিও মহানন্দার ‘কাছে থেকো বন্ধু’র রেকর্ডিংয়ে।

এর আগে চাঁপাইনবাবগঞ্জের কৃতী শিক্ষার্থী মাহফুজুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল সংসদের জিএস নির্বাচিত হওয়ায় রেডিও মহানন্দা ও গৌড় বাংলার পক্ষ থেকে তার হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়। শুভেচ্ছা স্মারক তুলে দেন গৌড় বাংলার সম্পাদক হাসিব হোসেন। এ সময় উপস্থিত ছিলেন গৌড় বাংলার বার্তা সম্পাদক সাজিদ তৌহিদ, প্রয়াস ফোক থিয়েটারের টিম লিডার মনিরুল ইসলাম।

প্রয়াস ফোক থিয়েটার কর্মীদের পরিবেশনা শেষে মাহফুজুর রহমান রেডিও মহানন্দা ও গৌড় বাংলার আতিথেয়তায় মুগ্ধতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘জেলাতে এ ধরনের প্রতিষ্ঠান দেখে আমি অভিভূত। ভবিষ্যতে আমার যদি সহযোগিতা করার সুযোগ সৃষ্টি হয়, তা আমি করব।’

উল্লেখ্য, দীর্ঘ ২৮ বছর পর চলতি বছরের ১১ মার্চ অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন। এ নির্বাচনে মাহফুজুর রহমান ফজলুল হক মুসলিম হল ছাত্র সংসদে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত সম্মিলিত শিক্ষার্থী সংসদ সমর্থিত ‘শিশিম-মাহফুজ-শাহীনুর’ প্যানেল থেকে জিএস পদে প্রতিদ্বন্দ্বিতা করে নির্বাচিত হন। মাহফুজের বাড়ি শিবগঞ্জ উপজেলার রানীবাড়ী গ্রামে। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণিত বিষয়ে এম.এস করছেন তিনি। মাহফুজের নির্বাচনে অংশগ্রহণ নিয়ে দৈনিক গৌড় বাংলায় ১০ ও ১৩ মার্চ দুটি প্রতিবেদন প্রকাশ হয়।