শিবগঞ্জে এক প্রতিবন্ধী পরিবারকে আর্থিক সহায়তা প্রদান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পারদিলালপুর গ্রামের এক প্রতিবন্ধী পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। শিবগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম শনিবার সকালে জালমাছমারিস্থ নিজ কার্যালয়ে পরিবারটিকে অনুদান হিসেবে নগদ ২৫ হাজার টাকা প্রদান করেন।
এ সময় সৈয়দ নজরুল ইসলাম বলেন- মানুষ মানুষের জন্য। এ কথা বিবেচনা করে আজ যে সহযোগিতা করা হলো তাতে প্রতিবন্ধী ব্যক্তিটি তার উপার্জনের একমাত্র রিকশাভ্যানে ব্যাটারি কিনে নিজেই চালাতে পারবেন। এতে যে আয় হবে তা দিয়ে তার সংসার চলবে।
অনুদানপ্রাপ্ত ব্যক্তি শাহবাজপুর ইউনিয়নের পারদিলালপুর গ্রামের মৃত জুরান আলীর ছেলে মো. নজরুল ইসলাম জানান, ২০ বছর আগে তিনি একটি পায়ের কার্যক্ষমতা হারিয়ে ফেলেন। এতে করে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা না করতে পারায় ভিক্ষা করে দিনাতিপাত করতেন। তার পরিবারে এক কন্যা ও তার মা প্রতিবন্ধী হওয়ায় এবং তিনি পরিবারের একমাত্র উপার্জনক্ষম হওয়ায় তাকেই সংসার চালাতে হতো। একপর্যায়ে সম্প্রতি সরকারের ভিক্ষাবৃত্তি বন্ধের উদ্যোগ হিসেবে তিনি একটি ভ্যানসহ ভ্যানভর্তি ডাব সাহায্য পান। কিন্তু একটি পায়ের কার্যক্ষমতা না থাকায় তিনি সেখান থেকে খুব একটা সুবিধা করতে পারছিলেন না। বিষয়টি তিনি নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামকে জানালে তিনি তার পরিবারের রোজগার বাড়াতে ভ্যানগাড়িটি যান্ত্রিকভ্যানে রূপান্তরের জন্য অনুদান হিসেবে এ ২৫ হাজার টাকা প্রদান করেন।