গোমস্তাপুরে শিক্ষক বদলি আদেশ প্রত্যাহার না হওয়ায় অভিভাবকদের সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাঙ্গাবাড়ী ইউনিয়নের ২৮নং পশ্চিম বাঙ্গাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমীনের বদলি আদেশ প্রত্যাহার না হওয়ায় সংবাদ সম্মেলন করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা।  মঙ্গলবার দুপুরে উপজেলা প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিভাবকদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সারমিন খাতুন।
লিখিত বক্তব্যে জানানো হয়, গত ২ এপ্রিল ওই শিক্ষকের বদলির খবর এলাকায় ছড়িয়ে পড়লে অভিভাবক ও শিক্ষার্থীরা পর দিন ৩ এপ্রিল উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ এবং উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারকে স্মারকলিপি প্রদান করে। তারা বিষয়টি বিবেচনার আশ্বাস দিলে শিক্ষার্থী ও অভিভাবকরা বিক্ষোভ প্রত্যাহার করে বাড়ি ফিরে যান। লিখিত বক্তব্যে আরো বলা হয়, গত ৪ এপ্রিল আনুষ্ঠানিকভাবে ওই শিক্ষকের বদলির আদেশ আসার পর ৬ এপ্রিল থেকে শিক্ষার্থীরা ক্লাস বর্জন কর্মসূচি পালন করে। ৭ এপ্রিল শিক্ষক রুহুল আমীন বদলিকৃত পশ্চিম আনারপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন।
সংবাদ সম্মেলনে ওই শিক্ষকের বদলির আদেশ স্থগিত বা বাতিল না হওয়ায় শিক্ষার্থীদের বিদ্যালয়ে উপস্থিতি একেবারেই কমে গেছে বলে দাবি করা হয়। শিক্ষক রহুল আমীনকে ওই বিদ্যালয়ে পুনর্বহাল না করা হলে আগামী ১৫ এপ্রিল থেকে একযোগে সকল শিক্ষার্থীর গণছাড়পত্র গ্রহণের আবেদন করা হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।