এমপি হারুনুর রশীদের বিরুদ্ধে জমি জালিয়াতির মামলা

চাঁপাইনবাবগঞ্জ সদর আসনে নবনির্বাচিত সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদসহ চারজনের বিরুদ্ধে জমি জালিয়াতির অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। বুধবার বিকেলে হারুনুর রশীদের চাচাতো ভাই মো. ওয়ালিউল্লাহ বাদী হয়ে চাঁপাইনবাবগঞ্জ আমলি আদালতে মামলাটি দায়ের করেন। শুনানি শেষে আমলি আদালতের বিচারক মো. মোস্তফা কামাল বাদীর আরজিটি এজাহার হিসেবে গ্রহণ করার জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন।
আরজির বরাত দিয়ে বাদীর আইনজীবী সারিউল্লাহ রিফাত জানান, ‘বাদীর ফুফু গোলেনুর বেগম ২০১১ সালে মারা যান। তিনি মারা যাওয়ার আগেও প্রায় তিন মাস বিভিন্ন হাসপাতালে অজ্ঞান অবস্থায় ছিলেন। কিন্তু ওই সময় অন্য একজনকে তার ফুফু সাজিয়ে ১০ একরের বেশি জমি রেজিস্ট্রি করে নেন হারুনুর রশীদসহ অভিযুক্তরা।’
বাদী ওযালিউল্লাহ বলেন, ‘ফুফুর প্রকৃত ওয়ারিশ হচ্ছি আমরা। অথচ সংসদ সদস্য হারুনুর রশীদ জালিয়াতির আশ্রয় নিয়েছেন।’
উল্লেখ্য, এর আগে গত ৩১ মার্চ সংসদ সদস্য হারুনুর রশীদ চাঁপাইনবাবগঞ্জ মুখ্য বিচারিক হাকিম আদালতে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদসহ ৫ জনের বিরুদ্ধে জমি জালিয়াতির মামলা দায়ের করেন। একজনকে ফুফু সাজিয়ে নিঃসন্তান ফুফুর ১০ একরেরও বেশি জমি রেজিস্ট্রি করা হয়েছে বলে মামলার আরজিতে উল্লেখ করেন হারুনুর রশীদ।
প্রসঙ্গত, নবনির্বাচিত সংসদ সদস্য হারুনুর রশীদ, সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ ও ওয়ালিউল্লাহ পরস্পর চাচাতো ভাই।