ভোলাহাটে পরীক্ষা বঞ্চিত পরীক্ষার্থীদের ক্ষোভের মুখে শিক্ষকরা

প্রবেশপত্র না পেয়ে এইচএসসি পরীক্ষা বঞ্চিত ১৭ পরীক্ষার্থীর ক্ষোভের মুখে পড়েছেন ভোলাহাট উপজেলার ঝাউবোনা মডেল টেকনিক্যাল অ্যান্ড বিএম ইনস্টিটিউট শিক্ষকরা। মঙ্গলবার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজে ভাঙচুর চালায় ও শিক্ষকদের কক্ষে আটকে রাখে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, ১ এপ্রিল অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় প্রবেশপত্র না পেয়ে পরীক্ষা বঞ্চিত ১৭ পরীক্ষার্থীকে সমাধান দিতে সকাল ১০টায় কলেজে যেতে বলেন শিক্ষকেরা। কলেজে গিয়ে শিক্ষকদের কাছ থেকে সন্তোষজনক সমাধান না পেয়ে ক্ষুব্ধ হয়ে উঠে শিক্ষার্থীরা। এ সময় তারা অফিস কক্ষে শিক্ষকরা থাকা অবস্থায় দরজা আটকে দেয়। পরে কলেজের বারান্দার খুঁটি ও শ্রেণীকক্ষের চেয়ার ভাঙচুর করে। খবর পেয়ে ভোলাহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ সময় শিক্ষকরা সাংবাদিকদের বলেন, তাদের একপক্ষের অধ্যক্ষ রবিউল ইসলাম কারিগরি বোর্ডে তাদের প্রবেশপত্রের ব্যবস্থা করতে বোর্ডে অবস্থান করছেন।
অপরপক্ষের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোশাররফ হোসেন বলেন, তিনি বোর্ডে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মোবাইলে কথা বলেছেন। রবিউল ইসলাম ব্যর্থ হলে তিনি বোর্ডে গিয়ে প্রবেশপত্র নিয়ে আসবেন। এতে পরীক্ষার্থীদের বছর লস হবে না। যে বিষয়ে পরীক্ষা দিতে পারেনি তা পরে দিতে পারবে বলে জানান তিনি।