মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কাবাডি প্রতিযোগিতা

5

চাঁপাইনবাবগঞ্জে জেলা পুলিশের আয়োজনে আইজিপি কাপ চ্যাম্পিয়নশীপ কাবাডি প্রতিযোগিতা-২০১৯ এর জেলা পর্যায়ের খেলা উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় পুরাতন স্টেডিয়ামে এ খেলার উদ্বোধন করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ খেলার উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. এসএফএম খায়রুল আতাতুর্ক।
সিভিল সার্জন বলেন, কাবাডি খেলায় খেলোয়াড়দের অনেক বেশি মানসিক শক্তি প্রয়োজন। মাদকাসক্ত খেলোয়াড় কখনো ভালো খেলতে পারে না। তাই খেলোয়াড়দের মাদক থেকে দূরে থাকার আহবান জানান তিনি। এছাড়াও তিনি কাবাডি খেলার সংক্ষিপ্ত ইতিহাসও আলোচনা করেন।
পুলিশ সুপার তাঁর বক্তব্যের প্রথমেই বলেন, ভালো খেলোয়াড় হলে অবশ্যই তাকে পুলিশে চাকরি দেয়া হবে। তাই চাকরির ব্যাপারে কোনো সুপারিশ বা অর্থ লেনদেন করা যাবে না। কারণ অর্থ লেনদেনের জন্য এর আগে অনেকেই জেলে গেছে। খেলোয়াড়দের ভালো খেলার আহবান জানান তিনি।
উদ্বোধনী খেলায় নাচোল থানা ও ভোলাহাট থানা অংশগ্রহণ করে। নির্ধারিত সময়ের মধ্যে নাচোল থানা ৬৭-২৫ পয়েন্টে জয়লাভ করে।
এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, অতিরিক্ত পুলিশ সুপার (নবাবগঞ্জ সার্কেল) মো. ইকবাল হোসাইন, কাবাডি টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. তৌফিকুল ইসলাম তোফা, জেলা ও থানা পুলিশের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য কর্মকর্তারা।
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এ খেলার আয়োজন করে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ।
এ খেলায় জেলার ৫ থানা পুলিশের ৫টি দল অংশগ্রহণ করছে।