জেলার ৪ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ দুটি ভোট কেন্দ্র স্থগিত

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রবিবার চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোটার উপস্থিতি কম থাকলেও বেশ কিছু কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। শিবগঞ্জে ২টি কেন্দ্রের ভোট স্থগিত করা হয়েছে।
শিবগঞ্জ ও নাচোল উপজেলা রিটার্নিং অফিসার এবং জেলা নির্বাচন অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান জানান, শিবগঞ্জ উপজেলার উজিরপুর ইউনিয়নের হাউসনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শিবগঞ্জ পৌরসভার রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।
রবিবার সকাল ৮টার পর শিবগঞ্জ পৌর এলাকার জালমাছমারি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পিঠালীতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইন। তবে সকালে ছত্রাজিতপুর উচ্চ বিদ্যালয়, শিবগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয়সহ আশপাশের বেশ কয়েকটি কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম থাকলেও দুপুরে ভোটারদের উপস্থিতি বাড়তে দেখা যায়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কড়া নিরাপত্তা লক্ষ্য করা গেছে।
তবে জেলার ভোলাহাট উপজেলায় বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের যেতে বাধা দেয়া ও এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বাবর আলী বিশ^াস ও আনোয়ারুল ইসলাম। রবিবার দুপুরে ভোলাহাট প্রেস ক্লাবে পৃথক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দেন। তবে তাদের এ অভিযোগ অস্বীকার করে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. রাব্বুল হোসেন বলেন, আওয়ামী লীগের কোনো কর্মী ভোটারদের বাধা দেননি।
উল্লেখ্য, এবারের নির্বাচনে ৪ উপজেলায় চেয়ারম্যান পদে ১৩, ভাইস চেয়ারম্যান পদে ২২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৪ উপজেলায় ৩২৭টি ভোট কেন্দ্রে ৭ লাখ ৯৩ হাজার ১’শ ৮৩ জন ভোটার রয়েছে।