শেষ হলো প্রাথমিক শিক্ষা মেলা

জেলার ৫ উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্য দিয়ে মঙ্গলবার শেষ হলো দুই দিনব্যাপী প্রাথমিক শিক্ষা মেলা। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আব্দুল কাদেরের সভাপতিত্বে শিক্ষা মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবেন্দ্র নাথ উরাঁও।
মেলায় বিশেষ অতিথির বক্তব্য দেন, প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউটের (পিটিআই) সুপারিনটেনডেন্ট এমএইচএম রুহুল আমিন। এসময় জেলার ৫ উপজেলার শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্বে ছিলেন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মারুফুল হক।
জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে গত সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ মেলার আয়োজন করে। নবাবগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত মেলায় চাঁপাইনবাবগঞ্জ সদর, শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলা শিক্ষা অফিস শিশুদের বিভিন্ন শিক্ষা উপকরণ ও মীনা প্রদর্শনীর ৫টি স্টল স্থাপন করে। গতকাল মঙ্গলবার মীনা প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্য দিয়ে শেষ হয় এবারের শিক্ষা মেলা।
মেলার ৫টি স্টলকেই পুরস্কার প্রদান করা হয়। তবে ১ম স্থান অধিকার করে নাচোল উপজেলা শিক্ষা অফিসের স্টল, ২য় স্থান অধিকার করে গোমস্তাপুর উপজেলা শিক্ষা অফিস ও ৩য় স্থান অধিকার করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার স্টল। সান্ত¦না পুরস্কার প্রদান করা হয় শিবগঞ্জ উপজেলা শিক্ষা অফিস ও ভোলাহাট উপজেলা শিক্ষা অফিসকে।