বক্স অফিসে ব্লকবাস্টার ভিকির সিনেমা

চলতি বছরে মুক্তি পাওয়া ভিকি কুশল অভিনীত ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছে। শুধু ভারতের বক্স অফিসে এ ছবির আয় আড়াইশ কোটির কাছাকাছি।
গত ১১ জানুয়ারি পর্দায় ওঠে আদিত্য ধর পরিচালিত ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। মুক্তির দিন ভারতের বক্স অফিসে আয় করে আট কোটি ২০ লাখ রুপি। এখনো জয়রথ অব্যাহত আছে।
‘উরি’র প্রধান চরিত্রে অভিনয় করেছেন ভিকি কুশল, ইয়ামি গৌতম, মোহিত রায়না ও পরেশ রাওয়াল। ২০১৬ সালে ভারতের জম্মু ও কাশ্মীরে উরি বেস ক্যাম্পে হামলা চালানোর পর পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে এই ছবি।
২০১৬ সালে সন্ত্রাসবাদীরা উরিতে বিমানবাহিনীর ঘাঁটিতে আক্রমণ করে। ঘুমন্ত অবস্থায় ১৯ জন সেনার মৃত্যু হয়। ভারত সরকার স্থির করে, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ভেতরে গিয়ে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে। হামলার মাসখানেক পর এই সার্জিক্যাল স্ট্রাইক সংঘটিত হয়েছিল ২৯ সেপ্টেম্বর।
গত সোমবার চলচ্চিত্র সমালোচক ও বাণিজ্য বিশেষজ্ঞ তারান আদর্শ টুইট-বার্তায় জানান, বক্স অফিসে বিস্ময় সৃষ্টি করেছে ‘উরি’। ২৫০ কোটি রুপি পার করবে বলে মত তারানের। তারানের হিসাবে, [অষ্টম সপ্তাহ] শুক্রবার ৩৮ লাখ, শনিবার ৮০ লাখ, রোববার ১.১৮ কোটি, সোমবার ৬৭ লাখ; সর্বমোট আয় ২৪০ কোটি ৩৮ লাখ রুপি (ইন্ডিয়া বিজ)।
অন্যদিকে, বাণিজ্য বিশেষজ্ঞ কমল নেহতা একটি বার্তা সংস্থাকে জানিয়েছেন, ‘বাহুবলি : দ্য কনক্লুসন’ ছবিটি ধরা হলে সর্বোচ্চ আয়ে ভারতে দশম ‘উরি’। অন্যথায় নবম। এ ছবির নেট আয় ২৪০ কোটি রুপি অতিক্রম করেছে।
‘উরি’ ২০১৯ সালে শতকোটির ক্লাবে পৌঁছানো প্রথম ছবিই নয়, এ বছরের প্রথম বøকবাস্টারও।
গেল বছর ভিকি কুশলের বেশ কয়েকটি সিনেমা ব্যাপক প্রশংসিত হয়। তার মধ্যে মেঘনা গুলজার পরিচালিত ‘রাজি’, রাজকুমার হিরানি পরিচালিত ‘সঞ্জু’ ও অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘মনমর্জিয়া’ অন্যতম।
‘উরি’ সিনেমায় ভিকি কুশল সেনা কর্মকর্তার ভ‚মিকায় অভিনয় করেন, যিনি গোপন সামরিক অভিযানের নেতৃত্ব দেন। আর ইয়ামি গৌতম গোয়েন্দা কর্মকর্তার ভ‚মিকায় অভিনয় করেন। সূত্র : ডিএনএ