এলজি ফ্ল্যাগশিপের পর্দা স্পিকারের কাজও করবে

এলজি’র নতুন ফ্ল্যাগশিপ জি৮ থিনকিউ ডিভাইসের ওপরের দিকে রাখা হবে না কোনো স্পিকার। ফোন কলের সময় ডিভাইসটির পর্দাই কাজ করবে স্পিকার হিসেবে। পর্দায় কম্পনের মাধ্যমে শব্দ তৈরি করা হবে এতে — খবর প্রযুক্তি সাইট ভার্জের।
ধারণা করা হচ্ছে, ২৫ ফেব্রুয়ারি থেকে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিতব্য ২০১৯ মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মোচন করা হবে এলজি’র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন জি৮ থিনকিউ। উন্মোচনের আগেই ক্রমাগত ডিভাইসটি নিয়ে নিজে থেকেই নতুন তথ্য জানিয়ে আসছে নির্মাতা প্রতিষ্ঠানটি।
এবার নতুন এই ডিভাইটির অডিও ফিচার জানিয়েছে এলজি। নতুন ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ‘ক্রিস্টাল সাউন্ড ওলেড’ ব্র্যান্ডিং। এর আগে প্রতিষ্ঠানের অনেক টিভিতে দেখা গেছে এই ব্র্যান্ডিং। এই প্রযুক্তিতে পুরো পর্দায় কম্পনের মাধ্যমে শব্দ তৈরি করা হয়।
এলজি’র নতুন তথ্য থেকে এটিও নিশ্চিত হওয়া গেছে যে, জি৮ হবে জি সিরিজের প্রথম স্মার্টফোন যাতে এলসিডি পর্দা ব্যবহার করা হচ্ছে না।
ওপরে স্পিকার রাখা না হলেও নীচের দিকে একটি স্পিকার রাখা হচ্ছে ডিভাইসটিতে। স্পিকারফোন কল বা মিউজিক বাজানোর ক্ষেত্রে কার্যকর হবে নীচের স্পিকারটি।
এলজি’র পক্ষ থেকে বলা হয়, দুই চ্যানেলের স্টেরিও সাউন্ড পেতে নীচের স্পিকারটি পর্দার ওপরের অংশের সঙ্গে যুক্ত করা যাবে। প্রতিষ্ঠানের আগের ডিভাইসগুলোর মতোই কোয়াড ডিএসি থাকছে নতুন ফ্ল্যাগশিপে। ফলে ধারণা করা হচ্ছে, হেডফোন জ্যাকও রাখা হবে ডিভাইসটিতে। আর আগের মতোই ‘বুমবক্স স্পিকার’ ফিচারও রাখা হবে এতে।
নতুন জি৮ থিনকিউয়ে ‘টাইম-টু-ফ্লাইট’ সেন্সরের সঙ্গে সামনে ৩ডি ক্যামেরা রাখার কথা ইতোমধ্যেই নিশ্চিত করেছে এলজি। ডিভাইসটিতে বাড়তি পর্দা লাগানোর অপশনও রাখা হবে বলে গুজব রয়েছে।