বাবার আদর্শ বাস্তবায়নে প্রধানমন্ত্রীর নির্দেশনায় কাজ করে যাব : জেসি

চাঁপাইনবাবগঞ্জের মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, সাবেক সংসদ সদস্য, সাবেক গভর্নর প্রয়াত ডা.আ.আ.ম. মেসবাহুল হক বাচ্ছু (বাচ্চু ডাক্তার) এর সুযোগ্য কন্যা ফেরদৌসী ইসলাম জেসি। বাবার আদর্শ ধরে রাখার ইচ্ছা প্রকাশ করে হঠাৎ করেই রাজনীতিতে আবির্ভুত হন তিনি। তাঁর সে ইচ্ছার প্রতিফলন ঘটে গেল। তিনি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের ৪১ জন প্রার্থীর মধ্যে নিজের স্থান করে নিয়েছেন। গত শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় প্রার্থী চূড়ান্ত করা হয়। মনোনয়ন বোর্ডের সভা শেষে প্রার্থী তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
মুঠোফোনে যোগাযোগ করা হলে ফেরদৌসী ইসলাম জেসি গৌড় বাংলাকে বলেন-“আপনারা জানেন, আমার বাবা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন একনিষ্ঠ সৈনিক, বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে বাবা দীর্ঘদিন চাঁপাইনবাবগঞ্জের মানুষের কল্যাণে কাজ করেছেন। আমিও বাবার আদর্শ ধারণ করে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে জেলাবাসীর জন্য কাজ করে যাব। এ জন্য আমি জেলাবাসীর দোয়া চাই”।
এদিকে ফেরদৌসী ইসলাম জেসি জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন পাওয়ায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি আব্দুল ওদুদ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এবং নিজের পক্ষ থেকে ফেরদৌসী ইসলাম জেসিকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। তাঁকে মনোনীত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অভিনন্দন জানান তিনি।
আরো যারা অভিনন্দন জানিয়েছেন তারা হলেন, মুক্তিযোদ্ধা সাংবাদিক মো. তসলিম উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক।