শিবগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ও বাহ্যিক মান উন্নয়নে মতবিনিময় সভা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের ১০টি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক ও বাহ্যিক উন্নয়নের লক্ষ্যে বৃহস্পতিবার দিনব্যাপী এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়নের রানীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে আয়োজিত সভায় বিদ্যালয়গুলোর প্রধান ও সহকারী শিক্ষকবৃন্দ, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) সভাপতি ও শিক্ষা কর্মকর্তাগণ অংশ নেন।
রানীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন, শিবগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা তরিকুল ইসলাম, রেজওয়ানুল করীম, পরিমল কুন্ডু, অনুষ্ঠানের উদ্যোক্তা সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রুহুল আমিন ও শিক্ষকবৃন্দ।
বক্তারা শিক্ষার মান উন্নয়নে শ্রেণিপাঠে উপকরণ ব্যবহার নিশ্চিত করা, পাঠে বেশি বেশি করে শিক্ষার্থীদের সম্পৃক্ত করা, অভিভাবকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ, বছরে তিন থেকে পাঁচটি মা ও অভিভাবক সমাবেশ করা, বিদ্যালয় এলাকার শিশু জরিপসহ বিদ্যালয়ের রেকর্ডপত্র যথাযথভাবে সংরক্ষণ করার ব্যাপারে গুরুত্বারোপ করেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।