শিক্ষার্থীদের সুনাগরিক হয়ে ওঠার আহবান জেলা প্রশাসকের

চাঁপাইনবাবগঞ্জে জেলা পর্যায়ে ৪৮ তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পুরাতন স্টেডিয়ামে দিনব্যাপী এ প্রতিযোগিতার উদ্বোধন উদ্বোধন করেন এবং এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা জাতির ভবিষ্যৎ, কাজেই প্রাতিষ্ঠানিক লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা এবং বইপত্র পড়ার মধ্য দিয়ে নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তুলবে। এ জন্য তোমাদের সবধরনের সহযোগিতা করা হবে। পরে তিনি বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।
জেলা শিক্ষা অফিস আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উরাঁও, জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল লতিফ, জেলা ক্রীড়া অফিসার আখতারুজ্জামান রেজা তালুকদার, সদর উপজেলা শিক্ষা অফিসার মুহা. তৌফিকুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি আব্দুল হান্নান ও সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম তোফা, শিক্ষক নেতা মো. হাসিনুর রহমান ও মো. আসলাম কবীরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ।
পরে পুরাতন স্টেডিয়ামসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার মধ্যে ছিল, অ্যাথলেটিক্স, ছেলে ও মেয়েদের ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন একক ও দ্বৈত প্রভৃতি। এসব প্রতিযোগিতায় সবমিলিয়ে চার শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।