যথাযোগ্য মর্যাদায় জাতির জনকের স্বদেশ প্রত্যাবর্তন দিবস  পালন

চাঁপাইনবাবগঞ্জ জেলায় যথাযোগ্য মর্যাদায় গতকাল বৃহস্পতিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নিজস্ব প্রতিবেদক : সকাল ১০টায় শহীদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে সদর উপজেলা ও চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগ। দলীয় কার্যালয় থেকে র‌্যালিটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুক্ত মঞ্চে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নেতা-কর্মীরা।
মুক্ত মঞ্চে পৌর আওয়ামী লীগের সভাপতি মো. শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন। বক্তারা বলেন, ১৯৭০ এর নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনের পরও পাকিস্তানি শাসক গোষ্ঠী বঙ্গবন্ধুর নেতৃত্বে ক্ষমতা হস্তান্তর না করে বঙ্গবন্ধুকে রাতের আঁধারে গ্রেপ্তার করে পশ্চিম পাকিস্তানে নিয়ে গিয়ে কারাগারে বন্দী রাখে। কিন্তু জাতীয় ও আন্তর্জাতিক চাপের মুখে শেষ পর্যন্ত বঙ্গবন্ধুকে ছেড়ে দিতে বাধ্য হয় এবং আজকের এই দিনে তিনি স্বদেশে ফিরে আসেন। আজকে তিনি আমাদের মাঝে নেই, আছে তাঁর আদর্শ। জাতির জনকের সেই আদর্শকে বুকে ধারণ করে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে দলীয় নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে।
এ সভায় আরো উপস্থিত ছিলেন, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, জেলা কৃষকলীগের সভাপতি আব্দুস সামাদ বকুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আতিকুল ইসলাম, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ইয়াসমিন সুলতানা রুমা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক লেনিন প্রামানিক, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. কৌশিক আহমেদ ও সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি মো. জাহিদ হাসান পরশসহ অন্যান্য নেতৃবৃন্দ। আলোচনা সভার সঞ্চালনা করেন জেলা ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান।
নাচোল প্রতিনিধি : জেলার নাচোলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাংলাদেশে প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টার দিকে নাচোল উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের আয়োজনে (ভারপ্রাপ্ত) সভাপতি সামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নাচোল উপজেলা চেয়ারম্যান ও আ’লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল কাদের। এসময় উপস্থিত ছিলেন, নাচোল উপজেলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, ফতেপুর ইউনিয়ন চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি ইসরাইল হক, কসবা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আজিজুল হক, চাঁপাইনবাবগঞ্জ জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রধান শিক্ষক নজরুল ইসলাম, নাচোল পৌরসভার প্যানেল মেয়র ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ।
গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে গোমস্তাপুর উপজেলা আওয়ামলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন , বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও বিকালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামলীগের সহ সভাপতি হারুন বিশ্বাস, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস সহ সহ অংগসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।