রবিবার বিজয় দিবস : নতুন সাজে সেজেছে চাঁপাইনবাবগঞ্জ শহর

রবিবার ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহাকাব্যিক নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধ শেষে ১৯৭১ সালের বীর বাঙালি আজকের এ দিনে অর্জন করে চূড়ান্ত বিজয়।
দিবসটি উদ্যাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিকদল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। এবারওই প্রথম চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরকে সাজানো হয়েছে নতুন সাজে। সকল সড়কের দুপাশে পতাকা উড্ডয়ন করা হয়েছে। নানান রঙয়ের পতাকা এখন শোভা পাচ্ছে।
ইতো:পূর্বে বিশাল এবং জাতীয় পতাকা শোভীত বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শহরবাসীর নজর কাড়ে। জেলা প্রশাসন আয়োজিত উল্লেখযোগ্য কর্মসূচির মধ্যে আজ রবিবার সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিনের সূচনা করা হবে। সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্ব শাসিত, ব্যক্তিমালিকানাধীন ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। এরপরে জেলা প্রশাসকের কার্যালয় চত্ব¡রে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, সকাল পৌনে ৭ টায় হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের পূর্ব-দক্ষিণ কোণে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। সকাল সাড়ে ৮ টায় পুরাতন স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন ও বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি বাহিনী, দপ্তর, বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান এবং সংগঠন কর্তৃক প্রদত্ত অভিবাদন গ্রহণ ও কুচকাওয়াজ পরিদর্শন করবেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। সাথে থাকবেন পুলিশ সুপার টি এ মোজাহিদুল ইসলাম। সকাল ১১ টায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ একাদশ বনাম জেলা ক্রীড়া সংস্থা একাদশ সৌখিন টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে পুরাতন স্টেডিয়ামে। ১১ টা ২০ মিনিটে একইস্থানে অনুষ্ঠিত হবে শ্যুটিং প্রতিযোগিতা। সন্ধ্যা কমিউনিটি সেন্টারে সকাল সাড়ে ১১ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয়া হবে।
সন্ধ্যা ৬ টায় নবাবগঞ্জ সরকারি কলেজে অনুষ্ঠিত হবে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।