বাংলাদেশ বিশ্বকাপের দল গুছিয়ে এনেছে

ধীরে ধীরে আকার পাচ্ছে পরিকল্পনা। বিভিন্ন পরীক্ষার ফল হাতে। তাই বিশ্বকাপের দল গোছানোর পথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন, সবশেষ দুটি সিরিজের স্কোয়াড থেকে খুব বেশি পরিবর্তন আনবেন না তারা।
বিশ্বকাপের আগে এখনও পাঁচ মাস সময় আছে। তবে এই সময়ে ¯্রফে একটি করে দ্বি-পাক্ষিক ও ত্রিদেশীয় সিরিজ থাকায় পরীক্ষার সুযোগ খুব একটা নেই মাশরাফিদের। বিশ্বকাপের দলটাকে এক সাথে খেলাতেই লেগে যাবে ওই ম্যাচগুলো। তাই আর কোনো পরীক্ষা-নিরীক্ষার দিকে যাবে না বাংলাদেশ।
টানা তিনটি সিরিজ জয় দিয়ে বিশ্বকাপের প্রাক-প্রাথমিক প্রস্তুতি ভালো হয়েছে বাংলাদেশের। মাশরাফি জানান, এই সিরিজগুলোর প্রাপ্তি তাদের কাজ বেশ সহজ করে দিয়েছে।
“খুব ভালো কয়েকটি ব্যাপার আছে। (মেহেদী হাসান) মিরাজ বছর ধরেই খুব ভালো অবস্থায় আছে। টিম ম্যানেজমেন্ট যখন ওকে নিয়েছিল, তখন হয়তো আশা করেনি ও এতোটা ভালো করবে। সৌম্য (সরকার) মোটামুটি থিতু হচ্ছে। ইমরুল (কায়েস) আছে আশেপাশেই।”
“১৬-১৭ জনের একটি দল আছে। আমার মনে হয়, ওরা যদি সবাই ফিট থাকে, কোনো দুর্ঘটনা না হয়, তাহলে বেশির ভাগ ক্রিকেটার এখান থেকেই যাবে। কেউ চোটে না পড়লে বা ফর্ম একেবারেই বাজে না হলে…। বিশ্বকাপের আগে আছেই হয়তো আর সাতটি ওয়ানডে। খুব বেশি পরিবর্তনের সুযোগ নেই।”

SHARE