নওগাঁ-১ আসনে মুহুর্তেই পোস্টারে ছেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা

নওগাঁ-১ আসন (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) উপজেলা মুহুর্তের মধ্যেই পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। বাংলাদেশে ভোটের সময় আসলেই ভোটারদের মধ্যে যেন বাড়তি উৎসাহ, উদ্দীপনা ও আন্দন বিরাজ করতে থাকে। ঠিক তেমনটি ঘটেছে এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে।
প্রতিক বরাদ্দের পরের দিন মঙ্গলবার সকাল থেকে দেখা যায় নিয়ামতপুর উপজেলার সদরের প্রাণ কেন্দ্র উপজেলা পরিষদের মেইন গেইট থেকে বাসস্ট্যান্ড, পোরশা উপজেলার উপজেলা পরিষদের মেইন গেইট থেকে কপালীর মোড়, সরাইগাছি মোড়, সাপাহার উপজেলার প্রাণ কেন্দ্র জিরো পয়েন্টসহ তিন উপজেলার প্রতিটি ইউনিয়নে ইউনিয়নে, ওয়ার্ডে-ওয়ার্ডে ও গ্রামে গ্রামে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী (নৌকা প্রতিকের) সারাদেশের হেভিওয়েট ৭ জনের একজন সাধন চন্দ্র মজুমদারের পোস্টারে ছেয়ে গেছে। বসে নেই বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী ধানের শীষ প্রতিকের ডা. মো. ছালেক চৌধুরীর পোস্টার।
নিয়ামতপুর উপজেলা সদরে পোস্টার, রাস্তার দুই ধারে বাঁশের খুটি দিয়ে ফেস্টুনে সাজিয়ে দিয়ে। এ এক মনোরম পরিবেশ। এখন পর্যন্ত নওগাঁ-১ আসনে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে।
সাপাহার উপজেলার জিরো পয়েন্ট চত্বরসহ উপজেলার প্রতিটি মোড়ে মোড়ে দৃষ্টি নন্দিত করে ছোট-ছোট নৌকা তৈরী করে বিভিন্ন স্থানে টাঙ্গানো হয়েছে। যে কেউ সাপাহার সদরে প্রবেশ করতেই নজর কাড়বে পোস্টার সাটানোর দৃশ্যটি। ভোট প্রচারণার ৫ম দিনেই যেন ভোট উৎসব আমেজ বিরাজ করছে এ আসনে।
হাত পাখার বাতাসে, প্রাণ জুড়িয়ে আসে, আকবরের সেই বিখ্যাত গানটি মনে পড়ে যাচ্ছে যখন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোস্তাফিজুর রহমানের নির্বাচনী প্রচারের মাইক নওগাঁ-১ আসনের বিভিন্ন গ্রামে গ্রামে প্রচার চালিয়ে যাচ্ছে।
নওগাঁ-১ আসনের তিনটি উপজেলার বিশটি ইউনিয়নের বিভিন্ন গ্রামে হাট-বাজারে হাত পাখায় ভোট চেয়ে মাইকিং করে যাচ্ছে। পাশাপাশি প্রার্থী নিজই গণসংযাগ করে বেড়াচ্ছেন প্রতিটি ভোটারের দ্বারে দ্বারে। প্রচার অভিযানে ইসলামী আন্দোলন বাংলাদেশের তিন উপজেলার বিভিন্ন স্তরের নেতা কর্মীরা সাথে ছিলেন।
নওগাঁ-১ আসনে কেন্দ্র সংখ্যা ১শ ৫৬টি এবং মোট ভোটার ৪ লাখ ২ হাজার ৬ শ ৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৮ হাজার ৯শ ৫৫জন এবং মহিলা ভোটার ২ লাখ ০৩ হাজার ৫শ ৯১জন। এর মধ্যে নিয়ামতপুর উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ৮৬ হাজার ৭শ ৬৮, পুরুষ ৯১ হাজার ২শ ৭৪, মহিলা ৯৫ হাজার ৪শ ৯৪, পোরশা উপজেলায় মোট ভোটার ৯৭ হাজার ৬শ ৯৯, পুরুষ ৪৮ হাজার ২শ ৭২, মহিলা ৪৯ হাজার ৪শ ২৭, সাপাহার উপজেলায় মোট ভোটার ১ লক্ষ ১৮ হাজার ১শ ৪১, পুরুষ ৫৯ হাজার ৪শ ৩৯, মহিলা ৫৮ হাজার ৭শ ০২ জন।

SHARE