মিস ওয়ার্ল্ড ভ্যানেসা বাংলাদেশে আসতে চান

 বিশ্বসুন্দরীর মুকুট এখন মেক্সিকান মডেল ভ্যানেসা পন্তে দেলেওনের মাথায়। মাত্রই জিতেছেন ‘মিস ওয়ার্ল্ড ২০১৮’ খেতাব। সুদূর মেক্সিকো থেকে কখনও বাংলাদেশকে সেভাবে জানার সুযোগ হয়নি এই তারকার।
তবে এদেশে আসার ইচ্ছে আছে তার। জানালেন, সময় পেলে চলেও আসবেন লাল-সবুজের এই দেশে।
বিষয়টি জানা গেল, এবারের প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশীর মাধ্যমে। গত ৮ সন্ধ্যায় ডিসেম্বর চীনের সানাইয়া সিটি এরেনায় মিস ওয়ার্ল্ড বিজয়ী হিসেবে নাম ঘোষণার পর একটি পার্টিতে অংশ নেন ঐশী ও ভ্যানেসা। তখনই ঐশীর ভিডিওতে এসে কথা বলেন তিনি।মিস ওয়ার্ল্ড ফাইনাল মঞ্চে ঐশী
সেখানেই বাংলাদেশের আসার কথা জানান, ২৬ বছর বয়সী এই মডেল।শুরুতেই ঐশী বলেন, ‘আমার সঙ্গে আজ বিশেষ একজন আছেন। তিনি ভ্যানেসা পন্তে। মিস ওয়ার্ল্ড যে বিচার করতে ভুল করে না, সে তার প্রমাণ। সুন্দর হৃদয়ের মানুষ সে।’
আর ভ্যানেসার ভাষ্য, ‘আপনারা বাংলাদেশের মানুষরা তার (ঐশী) জন্য গর্ব করতে পারেন। সি ইজ মোস্ট হানি।’ এরপরই বলেন, ‘আমার আশা, আমি বাংলাদেশে যাব’।ভ্যানেসা পন্তেআন্তর্জাতিক ব্যবসা বিষয়ে স্নাতক করা মেক্সিকান সুন্দরী লাইসেন্সপ্রাপ্ত স্কুবা ডাইভার। অনেকটা শখের বশেই সমুদ্র তলদেশে ডাইভ দিয়ে ঘুরে বেড়াতে পছন্দ করেন এই মডেল। এ জন্যই লাইসেন্সটা পেয়েছেন।
পাশাপাশি মানবাধিকার নিয়ে ডিপ্লোমা করেছেন তিনি। নারী ও স্বেচ্ছাসেবী অভিবাসীদের জন্য একটি পুনর্বাসন কেন্দ্র পরিচালনা পর্ষদের সঙ্গে যুক্তও এই মেক্সিকান। বলাই যায়, সুন্দর ও মেধার পাশাপাশি এই দিকগুলোই বিজয়ের মঞ্চে এগিয়ে দিয়েছে ভ্যানেসাকে।
এদিকে, মিস ওয়ার্ল্ড বাংলাদেশের আয়োজক অন্তর শোবিজ জানায়, আজ (১০ ডিসেম্বর) দিবাগত রাতে বাংলাদেশে পৌঁছবেন ঐশী। তিনি আজ সকালে চীনের এরিনা থেকে রওনা দিয়েছেন। এবারের আয়োজনে সেরা ৩০ জন প্রতিযোগী হিসেবে চূড়ান্ত মঞ্চে লড়াই করেছেন ঐশী।