বিরতির পর ফিরছেন চিত্রনায়িকা রত্না

90

কাজী মারুফের নায়িকা হয়ে ‘ইতিহাস’ চলচ্চিত্রে দশর্ক মাতিয়েছিলেন রত্না। ‘তুমি কই তুমি কই’ গানের মাধ্যমে রোমান্টিক রত্নাকে আজও খুঁজেন দশর্ক। কিন্তু এ নায়িকা পদা থেকে দূরে সরে আছেন দীঘির্দন। বিরতি কাটিয়ে আবারও ফিরেছেন রত্না। তবে সিনেমাতে নয়। সম্প্রতি শুটিং করেছেন একটি বিজ্ঞাপনচিত্রের।
এ প্রসঙ্গে রত্না বলেন, ‘দীঘির্দন পর ক্যামেরার সামনে দাঁড়ালাম। একটি বিজ্ঞাপনের কাজ করছি। হোতাপাড়ায় এর শুটিং চলছে। খুব শিগগির বিভিন্ন টেলিভিশন চ্যানেলে বিজ্ঞাপনটির প্রচার শুরু হবে।’
তিনি আরো জানান, তার অভিনীত একাধিক ছবি মুক্তির অপেক্ষায় আছে। মৌলিক গল্পের গুরুত্বপূণ চরিত্রে কাজের প্রস্তাব পেলে নতুন করেও কাজ করতে প্রস্তুত রত্না।
২০০২ সালে সেলিম আজমের ‘কেন ভালোবাসলাম’ সিনেমার মাধ্যমে ফেরদৌসের নায়িকা হয়ে চলচ্চিত্রে নাম লেখান রত্না। এরপর কাজি হায়াত পরিচালিত ‘ইতিহাস’ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা অজর্ন করেন। ২০১৪ সালে ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমায় তাকে সবের্শষ দেখা যায়।
অভিনয়ের পাশাপাশি তামান্না ফিল্মস নামে প্রযোজনা সংস্থাও গড়ে তুলেছিলেন রত্না। এই প্রতিষ্ঠানের ব্যানারে নিমির্ত হয়েছিলো ‘সেদিন বৃষ্টি ছিল’ সিনেমাটি। এটি যৌথভাবে পরিচালনা করেন শাহিন-সুমন।