আবার কাজে ফেরার আভাস দিলেন নওশাবা

সব ঝক্কি-ঝামেলা শেষে আবার কাজে ফেরার আভাস দিলেন টিভি ও চলচিচ্চত্র অভিনেত্রী নওশাবা। মানসিকভাবেও সুস্থতার কথা জানালেন তিনি।
প্রস্তুত হচ্ছেন কাজে ফেরার জন্য। শিগগিরই বড় কিছুর মাধ্যমে আবার কাজে ফেরার আশ্বাস দিয়ে নওশাবা বলেন, ‘কিছুদিন মানসিকভাবে অসুস্থ ছিলাম। কিন্তু আমাকে ধীরে ধীরে দাঁড়াতে হবে। আমি খুব ভাগ্যবতী মেয়ে। মিডিয়াতে খ্যাতিমান কেউ নই আমি। নই বড় কোনো অভিনেত্রীও। মিডিয়ায় আমার খুব একটা বন্ধুবান্ধবও নেই। তবে যে কজন আছেন তারা আমার খুব সুখ-দুঃখ দুই সময়েরই বন্ধু। এ ছাড়াও আমার বিপদের সময়টায় সবাই আমার পাশে থেকেছেন। সবার কাছেই কৃতজ্ঞ আমি।’
গত ৪ অগাস্ট রাজধানীর উত্তরায় বাসের চাকায় পিষ্ট হয়ে দুই শিক্ষাথীর্র মৃত্যুতে শিক্ষাথীের্দর আন্দোলনের সময় ফেসবুকে লাইভে এসে ২ শিক্ষাথীর্র মৃত্যু এবং একজনের চোখ উপরে ফেলার ‘খবর’ দেন নওশাবা। যা পরে গুজব বলে প্রমাণিত হয়। তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করে ওই দিনই নওশাবাকে আটক করে র‌্যাব। সেই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এর মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসাও দেয়া হয়। পরে ১ অক্টোবর অন্তর্বর্তীর্কালীন জামিন দিয়েছেন আদালত।
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে গ্রেপ্তার হওয়ার পর অভিনয় তদন্তে কোনো নেতিবাচক কিছু পাওয়া যায়নি বলে জানালেন নওশাবা। এ প্রসঙ্গে তিনি বলেন, তদন্তের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কমর্কতার্ যেখানেই যার কাছেই গেছেন আমার সম্পকের্ পজেটিভই পেয়েছেন। আমি শিশুদের নিয়ে কাজ করি। সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াই এসবই তারা বলেছেন। বোঝতে পেরেছি মানুষ আমার পাশে সবসময় ছিল ও আছেন। তবে বিষয়গুলো আমি শিক্ষা আর অভিজ্ঞতা হিসেবেই নিয়েছি। ভবিষ্যতে চলার পথে এটা কাজে লাগবে।’
এদিকে মুক্তির প্রতিক্ষায় থাকা ‘স্বপ্নের বাড়ি’ নিয়ে নওশাবা বলেন, ‘স্বপ্নের বাড়ির পুরো টিমটাই দারুণ। ছবিটিও দারণ হবে। ভৌতিক গল্পের ছবিটি এটি। এই সিনেমার মাধ্যমে প্রথমবার কোনো ধুয়াশা টাইপের চরিত্রে অভিনয় করেছি।
ঢাকা অ্যাটাক ছবিতে আমাকে যে ধরনের চরিত্রে দেখেছেন এতে একেবারে তার অপজিট চরিত্রে দেখা যাবে। এই সিনেমার সঙ্গে আমি আছি। আমি অনুরোধ করবো আপনারাও থাকেন। চলচ্চিত্রটির প্রচার-প্রচারণায় আমি যতটা সম্ভব অংশ নেব। দশর্কদের প্রতি অনুরোধ থাকবে আপনারা ছবিটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখুন।

SHARE