চাঁপাইনবাবগঞ্জে ৩ দিনে মাদকসহ গ্রেপ্তার ৩১ : বিভিন্ন মেয়াদে কারাণ্ড

7

র‌্যাব-৫, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের পৃথক অভিযানে ১২৭৫ পিছ ইয়াবা, ১ কেজি ১৫০ গ্রাম গাঁজা, ১ হাজার ৯শ লিটার চোলাই মদ ও ২৩ টি এ্যাম্পল ইনজকেশন উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ৩১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সোমবার দুপুর দেড়টার দিকে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার জুগান্দারপাড়ার একটি আমবাগানে অভিযান চালিয়ে ১২৭৫ পিচ ইয়াবাসহ ১ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে চালানো অভিযানে শাজাহানপুর গ্রামের মৃত নাইমুল হক মাষ্টারের ছেলে মো. শাহজাহান আলী (৩৫)কে গ্রেপ্তার করা হয়। এ সময় একটি সাইকেল, মোবাইল ফোন ও সিমকার্ডসহ ১৩০ টাকাও উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে র‌্যাব জানায়। তাকে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
অপর দিকে রবিবার চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ও মো. নির্বাহী ম্যাজিস্ট্রেট ইকবাল হোসেনের সমন্বয়ে বেলা ১১টা হতে সন্ধ্যা সাড়ে টা পর্যন্ত জেলার সদর উপজেলার বিভিন্ন মাদক স্পটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রকাশ্যে মাদক সেবন করার অপরাধে ১৩ জন মাদকসেবী ও ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হল-মো. শাহলাল (২৫), মো. শুভ (২১), মো. রশিদুর রহমান (১৮), রানা (২৩), মাসুম আলী (২৪), ডলার (২১), মো. রিপন (২২), মো. লতিফুর রহমান (৫৫), আব্দুল আলিম (১৭), মো. হিমেল (২০), স্বপন (১৮), মো. মাহাম (২০), মো. ওবাইদুল্লাহ (২২)। সকালের বাড়ি জেলার সদরের বিভিন্ন স্থানে। তাদেরকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়া হয়। এ সময় উদ্ধারকৃত মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
এ ছাড়া গত শনিবার চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল এবং নির্বাহী ম্যাচিস্ট্রেট মো. ইকবাল হোসেন, মো. রুহুল আমিন ও মোহাম্মদ রবিন মিয়ার সমন্বয়ে বেলা আনুমানিক সাড়ে ১১টা হতে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার বিভিন্ন মাদক স্পটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রকাশ্যে মাদক সেবন করার অপরাধে মোট ১৭ জন মাদকসেবী ও ব্যবসায়ীকে গ্রেপ্তার করে বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করা হয়।