বিনামূল্যে সার ও বীজ পেল চার সহস্রাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ১৪টি ইউনিয়নের ৪ হাজার ৫’শ ৪৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
২৯১৮-২০১৯ অর্থবছরের রবি মৌসুমে গম, ভূট্টা, সরিষা, বিটি বেগুন, বোরো ও পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীস্মকালীন মুগ উৎপাদন বৃদ্ধির লক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃণককে বিনামূল্যের বীজ ও রাসায়নিক সার প্রদান করছে চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসার অধিদপ্তর, সদর উপজেলা অফিস।
এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়নে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হেসেনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ব্ক্তব্য দেন, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোখলেশুর রহমান, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (পিপি) ইয়াসিন আলী, সদর উপজেলা কৃষি অফিসার ড. জাহাঙ্গীর ফিরোজ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ অফিসার সালেহ আকরাম।
পরে, সদর উপজেলার ১৪টি ইউনিয়নের ৪ হাজার ৫ শ ৪৫ জন কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
উপজেলা কৃষি অফিসার ড. জাহাঙ্গীর ফিরোজ জানান, ৪শ জন কৃষককে ২০ কেজি করে গম বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ১ হাজার ৬৪৫জনকে ২ কেজি করে ভূট্টা বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি, ১ হাজার ১শজনের প্রত্যেক কৃষককে সরিষা চাষের জন্য ১ কেজি বীজ, ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি, ২৫৬জন কৃষককে ৫ কেজি করে বোরোবীজ, প্রত্যেককে ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি এবং ৫জন কৃষককে ২০ গ্রাম করে বিটি বেগুন বীজ ও ২০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হবে।