গোমস্তাপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২৮ হাজার টাকা জরিমানা

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলান রহনপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয় বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করে ২৮ হাজার টাকা জরিমানা ও আদায় করেছে।  বুধবার রহনপুর বাজারে ৪ টি প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ ও নগদ আদায় করা করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম জানান, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
অভিযানে ১ টি মিষ্টির দোকানকে ৫ হাজার টাকা, আদর্শ কৃষি বীজ ভান্ডারকে ১০ হাজার টাকা ও রহনপুর বীজ ভান্ডারকে ১০ হাজার টাকা, ভাই ভাই বীজ ভান্ডারকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. কোবাদ আলী, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ চাঁপাইনবাবগঞ্জের ডিরেক্টর মো. শহিদুল ইসলাম। এ ছাড়াও নিরাপত্তার জন্য পুলিশও উপস্থিত ছিল।  অভিযান চলাকালে ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে সকলকে উদ্বুদ্ধ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানা গেছে।

SHARE