প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ভেসে গেল বৃষ্টিতে

সকালে শুরু হওয়া বৃষ্টি থেমে থেমে চললো সারা দিন। মাঠেই নামার সুযোগ পেলেন না জিম্বাবুয়ে ও বিসিবি একাদশের ক্রিকেটাররা। তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিন ভেসে গেল বৃষ্টিতে।
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার টসই হয়নি। লম্বা সময় অপেক্ষার পর বেলা আড়াইটায় প্রথম দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।
স্টেডিয়ামের ইনডোরে ব্যাটিং-বোলিং অনুশীলন করে হ্যামিল্টন মাসাকাদজার দল। দিনের খেলা পরিত্যক্ত হওয়ার পর জিম্বাবুয়ের মিডল অর্ডার ব্যাটসম্যান পিটার মুর জানান, খেলতে না পারায় ভীষণ হতাশ তারা।
“আমাদের ব্যাটসম্যানদের জন্য এখানে ব্যাটিং করে নিজেদের প্রস্তুত করার এটা খুব ভালো একটা সুযোগ ছিল। লাল বলে খেলা সম্পূর্ণ ভিন্ন ব্যাপার। গত কিছু দিনে আমরা কেবল সাদা বলে খেলেছি।”
“এখানে লাল বলে খেলার সুযোগটা হাতছাড়া হয়ে গেল। ওয়ানডে ক্রিকেট থেকে টেস্ট ক্রিকেটে খেলতে কিছু ব্যাপারে মানিয়ে নিতে হয়। আজকে বৃষ্টির জন্য খেলা সম্ভব হল না। আশা করি, কাল আবহাওয়া ভালো থাকবে।”
আবহাওয়ার পূর্বাভাসে নেই কোনো সুখবর। মঙ্গলবারও সারা দিন বৃষ্টি হতে পারে চট্টগ্রামে।
প্রথম দিনের খেলা ভেসে যাওয়ায় বৃষ্টি না থাকলে দ্বিতীয় দিন খেলা শুরু হবে সকালে সাড়ে নয়টায়। হবে ৯৮ ওভার।
প্রধান নির্বাচক ও বিসিবি একাদশের ম্যানেজার মিনহাজুল আবেদীন জানান, দুই দলই যেন এক ইনিংস করে ব্যাটিং করতে পারে সে ব্যাপারে জিম্বাবুয়ের ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলছেন তারা।
“তিন দিনের ম্যাচের একদিনের খেলা নষ্ট হওয়া খুব হতাশাজনক। ওদের সঙ্গে কথা চলছে যেন অন্তত এক ইনিংস করে খেলতে পারে দুই দলই।”