এ মাসেই আসছে নতুন ম্যাক, আইপ্যাড?

৩০ অক্টোবর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ব্রুকলিন একাডেমি অফ মিউজিক-এ একটি প্রেস ইভেন্ট করতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। ধারণা করা হচ্ছে, এই ইভেন্টেই প্রতিষ্ঠানটি নতুন আইপ্যাড আর ম্যাক উন্মোচন করবে।
বৃহস্পতিবার অ্যাপল এই ইভেন্টের ঘোষণা দিয়েছে।
চলতি বছর জুলাইয়ে অ্যাপলের বিশ্লেষক মিং-চি কুও বলেন, অ্যাপল ১১ ইঞ্চির নতুন আইপ্যাড আনবে আর এতে থাকবে ফেইস আইডি।
মার্চে অ্যাপল তাদের ‘স্ট্যান্ডার্ড’ আইপ্যাড-কে নতুনভাবে সাজিয়ে আনে। এতে যোগ করা হয় অ্যাপল পেন্সিল স্টাইলাস। অ্যাপলের বর্তমান আইপ্যাড প্রো দুটি আকারে পাওয়া যায়- ১০.৫ ইঞ্চি ও ১২.৯ ইঞ্চি। এর মানে হচ্ছে অ্যাপল ১০.৫ ইঞ্চির আইপ্যাড প্রো মডেলটিকে সরিয়ে নতুন আইপ্যাড প্রো মডেল আনতে পারে– বলা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।
চলতি বছর অগাস্টে ব্লুমবার্গ-এর প্রতিবেদনে বলা হয়, অ্যাপল নতুন একটি ম্যাক মিনি প্রো এবং রেটিনা ডিসপ্লেযুক্ত অপেক্ষাকৃত কম দামি নতুন একটি ম্যাকবুক আনতে পারে। এ ক্ষেত্রে বর্তমান ম্যাকবুক এয়ার-এ নতুন স্ক্রিন দিয়ে আপডেট আনতে পারে বলেও ধারণা করা হচ্ছে।
এই প্রথমবার অ্যাপল সংবাদমাধ্যমগুলোকে আলাদা আলাদা নকশার আমন্ত্রণ পাঠিয়েছে। মার্কিন সংবাদমাধ্যমটিকে পাঠানো অ্যাপলের আমন্ত্রণপত্রে বলা হয়, “আরও তৈরি হচ্ছে।” এ থেকে ম্যাক আর আইপ্যাড ব্যবহারকারীদের জন্য নতুন পণ্যগুলোতে টুল আর ফিচার নিয়ে জোর দেওয়া হতে পারে এমন আভাসা পাওয়া যায় বলেই ভাষ্য সংবাদমাধ্যমটির।

SHARE