সদর ও শিবগঞ্জে ইলিশ সংরক্ষণ অভিযান : কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

12

সদর ও শিবগঞ্জে ইলিশ সংরক্ষণ অভিযান : কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস
চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জে ইলিশ সংরক্ষণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এ-সময় কারন্ট জাল জব্দ করে পড়িয়ে ধ্বংস করা হয়। প্রতিনিধিদের পাঠানো সংবাদ :
নিজস্ব প্রতিবেদক : ৭ থেকে ২৮অক্টোবর পর্যন্ত ইলিশ সংরক্ষেণ অভিযানের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী,শাহজাহানপুর ও দেবীনগর এলাকায় পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে মৎস দপ্তর। মঙ্গলবার সকাল ৭ টা থেকে বেলা ১১টা পর্যন্ত অভিযানে ৬০ হাজার টাকা মূল্যের ৩ হাজার মিটার কারেন্ট জাল আটকের পর সুলতানগঞ্জ ঘাটে প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়। এসময় একজন জেলেকে কারেন্ট জাল দিয়ে মাছ ধরার দায়ে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ২২ কেজি মা ইলিশ জব্দ করা হয়। সদর উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মাসুদ রানা জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ভ্রাম্যামাণ আদালত পরিচালনা করেন দর উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসেন।
শিবগঞ্জ প্রতিনিধি : শিবগঞ্জ উপজেলার ১০ রশিয়া বাজার এলাকা থেকে বগলাউড়ি ঘাট পর্যন্ত ঐসব এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়েছে মৎস দপ্তর। মঙ্গলবার সকাল ৭টা থেকে বেলা ৩ টা পর্যন্ত অভিযানে দেড় লাখ টাকা মূল্যের ১০ হাজার মিটার কারেন্ট জাল আটকের পর প্রকাশ্যে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা বরুন কুমার মন্ডল, আনসার ভিডিপি কর্মকর্তা ও আনসার সদস্য এবং মৎস্য দপ্তরের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।