জেলা শহরে বাজার তদারকিমূলক অভিযান

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের আরামবাগ ও নিমতলা এলাকায় বাজার তদারকিমূলক অভিযান চালানো হয়েছে। জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় পরিচালিত অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম জানান, সোমবার জেলা শহরের আরামবাগ ও নিমতলা এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে বাজার তদারকিমূলক অভিযান চালিয়ে ৪টি প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করা হয়। তার মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ধারা ৩৭ অনুযায়ী পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য না থাকার অপরাধে সজীব বেকারি ও ভাই-বোন বেকারিকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং একই অপরাধে আল-মাহমুদা চানাচুর ফ্যাক্টরিকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ করা হয় এবং তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা আদায় করা হয়। এছাড়া, একই আইনের ধারা ৩৭ ও ৪৩ অনুযায়ী পণ্যের মোড়কে সর্বোচ্চ খুচরা মূল্য না থাকা ও অবৈধভাবে পণ্য উৎপাদন এবং প্রক্রিয়াজাতকরণের অপরাধে বৈকালী বেকারিকে ২০ হাজার টাকাজরিমানা আরোপ করে তা আদায় করা হয়।
অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হাসান, জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম, জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. কোবাদ আলী, চেম্বারের পরিচালক শহীদুল ইসলাম, সদর থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা।

 

SHARE