প্রত্যয়ী গ্রিজমান মেসি-রোনালদোর সঙ্গে ব্যবধান কমাতে

1

বিশ্ব ফুটবলে লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে নিজের ‘বড় ব্যবধানটা’ ঘুচিয়ে তাদের কাছাকাছি পৌঁছানোর চেষ্টা করতে সংকল্পের কথা জানিয়েছেন ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। নিজের ক্লাব আতলেতিকো মাদ্রিদকে ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপ জিততে সাহায্য করার পাশাপাশি ফ্রান্সের বিশ্বকাপ জয়ে বড় অবদান রাখা গ্রিজমান এ বছর ব্যালন ডি’অরের অন্যতম দাবিদার। ধারণা করা হচ্ছে, গত দশ বছরে সমান পাঁচটি করে ব্যালন ডি’অর জয়ী রোনালদো ও মেসিকে এবার শক্ত চ্যালেঞ্জ জানাবেন এই ফরোয়ার্ড। শুক্রবার ইউরোপা লিগের গত মৌসুমের সেরা খেলোয়াড় হিসেবে গ্রিজমানের নাম ঘোষণা করা হয়। এ ছাড়া ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের জন্য মনোনীত ১০ জনের তালিকায় আছেন ২৭ বছর বয়সী এই ফুটবলার। ৩ সেপ্টেম্বর এই পুরস্কারের জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হবে।
ফিফা ডটকমকে দেওয়া একে সাক্ষাৎকারে নিজের এই সাফল্যের পরও, মেসি ও রোনালদোকে অন্যান্যের চেয়ে অনেকটাই এগিয়ে রাখছেন গ্রিজমান।
“হ্যাঁ, আমি এখনও দীর্ঘ সময়ের জন্য তাদের শীর্ষে থাকাটা দেখতে পাচ্ছি। তারা সেরা হতে চায়। তারা সেরা দলে খেলে। আরও কিছুটা সময়ের জন্য ক্রিস্তিয়ানো ও মেসি বনাম বাকিরা লড়াইটা চলবে। তাদের পেছনে থাকা আমাদের চেষ্টা করতেই হবে এবং কাছাকাছি আসতেই হবে। কিন্তু কাছে আসার জন্য ব্যবধানটা বড়।” “আগের মৌসুমে যা করেছি, সব সময় আমি এর চেয়ে উন্নতির চেষ্টা করি। কারণ মেসি ও ক্রিস্তিয়ানোর মতো বছরে ৫০ থেকে ৬০টা করে গোল করা খুবই কঠিন। তারা অন্য একটা ধাপে আছে। আপনি হয়তো উন্নতি করে একটা বছর তাদের সঙ্গে সেখানে থাকতে পারেন। কিন্তু পরের বছর আর পারবেন না।” “নেইমার, রবের্ত লেভানদফস্কি, কিলিয়ান এমবাপে ও এদেন আজার এই মুহূর্তে সেরা ফর্মে আছে। আমি এদের সঙ্গেই নিজের তুলনা করি। আমি সেরা হওয়ার এবং অন্যরা কি করে তা দেখার চেষ্টা করি।”