চাঁপাইনবাবগঞ্জে মাদকবিরোধী পৃথক অভিযানে ইয়াবাসহ আটক ১


-বিভিন্ন মেয়াদে ২৮ মাদকসেবীদের দন্ড প্রদান ও জরিমানা আদায়-

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে বিপুল পরিমান ইয়াবাসহ ১ জনকে আটক করা হয়েছে। র‌্যাব-৫, চাঁপাইবাবগঞ্জ ক্যাম্প এক প্রেস-বিজ্ঞপ্তিতে জানায়, র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-১, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার সন্ধা সাড়ে ৬ টার দিকে শংকরবাটি উচ্চ বিদ্যালয়ের ভিতরে অভিযান চালিয়ে অভিনব কায়দায় মাদক বিক্রির সময় আজাইপুরের মৃত নূর মোহাম্মদের ছেলে মো. মজনু আলী (৪৬) কে ২০৩ পিচ ইয়াবাসহ আটক করে ক্যাম্পে নিয়ে আসে।

র‌্যাব আরও জানায়, আটককৃত ব্যক্তি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন স্থানে অভিনব কায়দায় ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক ব্যবসার সাথে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে মাদক ব্যবসার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

অপর ঘটনায়, চাঁপাইনবাবগঞ্জে প্রকাশ্যে মাদক সেবন ও বিক্রির অপরাধে ২৮ জন মাদকসেবী ও মাদক ব্যবসায়ীকে আটক করেন র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে বিভিন্ন মেয়াদে কারাদ- ও জরিমানা করা হয়। বিচারক হিসেবে উপস্থিত মো. সাইফুল ইসলাম। র‌্যাব-৫, চাঁপাইবাবগঞ্জ ক্যাম্প এক প্রেস-বিজ্ঞপ্তিতে জানায় গত বুধবার দুপুর থেকে রাত পর্যন্ত শহরের বিভিন্ন মাদকস্পটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এদের মধ্যে ৪ জন কে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা আদায় করে সরকারি কোষাগারে জমা দেয়া হয়। এ সময় আটককৃতদের কাছ থেকে গাঁজা ৫২০ গ্রাম, কলকি ৯ টি, গ্যাসলাইটার ১৫ টি উদ্ধার করা হয় যা ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ঘটনাস্থলেই ধ্বংস করা হয়।

আটককৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানিহাটী ইউনিয়নের আজগর (১৮), বাটগ্রামের বাবুল ইসলাম (৩০), ওমরপুরের হাবিবুর রহমান (২৩), কানসাটের পিন্টু (৩৮), একই এলাকার মিলকির মোড়ের কোরবান (২২), সদরের নিমতলা কাঁঠাল বাগিচার ডালিম (২৮), গোমস্তাপুরের সেলিম (৪২), চাঁদলাই এর আব্দুল বারী (২৮), লক্ষিপুরের শাকিব আলী ( ২২), বটতলাহাটের কুতুব আলী (২৫), চাঁদলাই এলাকার হাসান আলী (৩৫), কালিগঞ্জ বাবু পাড়ার আব্দুল কাদের (২৩), অনুপনগরের আমিনুল ইসলাম (৪০), গোদাগাড়ি কাশিম পুরের তাজেমুল হক (৩২) ও হারুন অর রশিদ ( ৩০), শিয়ালা কলোনীর আলম (৩০), নওগাঁ মান্দার সুজন (৩০), কানসাট বাগান বাড়ীর কোকন (৫২), শিবগঞ্জ বিমসির মুসা (৪৫), গোমস্তাপুরের আব্দুল মজিদ (৫৫), সদরের রেহাইচর মহল্লার রুবেল (২৫), কানসাট কলোনির সুজন (৩২), মাঝপাড়ার তৌহিদ (২৩), মোবারকপুরের মোতালেব হোসেন (৫০), লাহারপুরের রকি আলী (৩২), সদরের হুজরাপুর পাঠানপাড়ার বরকত উল্লাহ (৬০)।

SHARE