শিবগঞ্জে বিজিবির অভিযানে তিনটি পিস্তলসহ গুলি ও ম্যাগাজিন উদ্ধার

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের সীমান্ত পথে অবৈধ আগ্নেয়াস্ত্র অনুপ্রবেশের পরিমান বেড়েছে বলে মনে করেন চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল রাশেদ আলী। গত কাল বৃহস্পতিবার রাত তিনটায় আগ্নেয়াস্ত্র উদ্ধারের পর দুপুরে ব্যাটালিয়ন সদরদপ্তরে প্রেস ব্রিফিংয়ে তিনি এমন মন্তব্য করেন। এ-সময় তিনি জানান গত বছর ৫৯’বিজিবি ২৩ টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করলেও এ বছর এরই মধ্যে ২৬টি অস্ত্র উদ্ধার করা হয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার রাত তিনচার দিকে গুলি, ম্যাগাজিনসহ তিনটি অস্ত্র উদ্ধার করা হয়।
প্রেস ব্রিফিংয়ে তিনি জানান, রাত তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ উপজেরার কিরণগঞ্জ বিওপির নায়েক মো. আবুল বাশারের নেতৃত্বে ৬ সদস্যের একটি টহল দল পাকাটোলা গ্রামে মৃত আশাব উদ্দিনের ছেলে মো. সাইদুর রহমান (৫০) নামের এক ব্যক্তির বাড়িতে অভিযান চালায়। অভিযানে আরো দুই সদস্য নিয়ে লে. কর্নেল মো. রাশেদ আলীও যোগ দেন। স্থানীয় ইউপি সদস্য মো. জিয়ারুল ইসলামকে সাথে নিয়ে বাড়িটি ঘেরাও করে অভিযান চলাকালে ওই বাড়িতে তল্লাশী করে ইউএস’র তৈরি একটি পিস্তল ও ২টি ভারতীয় ওয়ান শ্যুটার পিস্তল, ৬ রাউন্ড গুলি এবং ২টি ম্যাগাজিন উদ্ধার করা হয়।  এ-সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে বাড়ির মালিক মো. সাইদুর রহমান ও তার ছেলে মো. লিটন (৩০) পালিয়ে যায়। ফলে তাদেরকে আটক করা যায় নি।


সীমান্তের ওপারে অবৈধ কিছু অস্ত্র কারাখানা রযেছে বলে বিজিবি’র নিকট তথ্য আছে জানিয়ে অধিনায়ক লে.কর্নেল রাশেদ আলী আরো বলেন, চোরাকারবারী ও সন্ত্রাসীরা আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল করার লক্ষ্যে এ ধরনের অস্ত্র ভারত হতে বাংলাদেশে নিয়ে আসছে বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি ডিজিএলটি বৈঠকে ভারত কর্তৃপক্ষের নিকট তুলে ধরা হয়েছে এবং ভারত হতে অস্ত্র পাচার প্রতিরোধে কঠোর প্রদক্ষেপ গ্রহণের আশ্বাস পাওয়া গিয়েছে। আশা করা যায় ভবিষ্যতে এ ধরনের অস্ত্র চোরাচালান নিয়ন্ত্রণ আনা সম্ভব হবে। লে. কর্নেল মো. রাশেদ আলী বলেন- সীমান্তে সকল ধরনের অস্ত্র এবং গোলাবারুদ চোরাচালানের বিরুদ্ধে বর্ডার গার্ড বাংলাদেশের এই অভিযান অব্যাহত রেখে অস্ত্র চোরাকারবারী চক্রের মেরুদ- ভেঙে দেয়া হবে। তিনি বলেন-
বৃহস্পতিবারের অভিযানে কেউ গ্রেপ্তার না হলেও ওই সময় পালিয়ে যাওয়া বাড়ির মালিক সাইদুর রহমান (৫০) ও তার ছেলে মো,লিটনের বিরুদ্ধে মামলা করা হবে।

SHARE