ভোলাহাটে বাজার তদারকি অভিযানে ৪১ হাজার টাকা জরিমানা আদায়

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে রবিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের একটি টিম বাজার তদারকিমূলক অভিযান চালিয়েছে।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জহিরুল ইসলাম উপস্থিত থেকে ৮ টি ইটভাটাকে জরিমানা আরোপ ও নগদ আদায় করা হয়। ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর ধারা ৩৭ ও ৪৩ অনুযায়ী পণ্যের মোড়কে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও সর্বোচ্চ খুচরা মূল্য উল্লেখ না থাকা ও অবৈধ উপায়ে পণ্য প্রস্তুত করার অপরাধে জাহিদ বেকারিকে ১৫ হাজার টাকা জরিমানা ও আদায় করা হয়। দোকানে দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে আল-মদিনা হোটেল, ভাই ভাই হোটেল ও নিরিবিলি হোটেলকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা, একই অপরাধে নূরে মদিনাকে ২ হাজার, শাহিন হোটেলকে ৩ হাজার টাকা ও আল-আহমদিয়া হোটেলকে ৩ হাজার টাকা এবং ফাইভ স্টার হোটেলকে ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।
অভিযানে সহায়তা করেন এসআই আব্দুস সবুর, সহকারী জেলা বাজার অনুসন্ধানকারী কর্মকর্তা শহিদুল ইসলাম।
অভিযান চলাকালে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং আইনটি মেনে চলতে উদ্বুদ্ধ করা হয়। অভিযানে নিরাপত্তা বিধানে ভোলাহাট থানা পুলিশের একটি টিম নিয়োজিত ছিল। জনস্বার্থেএই অভিযান অব্যাহত থাকবে বলে জানা গেছে।

SHARE