সোনামসজিদ স্থলবন্দরে ব্যবসা-বাণিজ্যে প্রসার ঘটাতে ভারতে সভা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটাতে ভারতের মোহদীপুরে বুধবার দুপুরে উভয় দেশের ব্যবসায়ী ও কাস্টমস প্রতিনিধিদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়েছে।
সোনামসজিদ সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিউর রহমান টানু জানান, বুধবার দুপুরে ভারতের মোহদীপুর বন্দরের মোহদীপুর সি অ্যান্ড এফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এ-সভা অনুষ্ঠিত হয়। সভায় সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির লক্ষে উভয় দেশের বিভিন্ন সমস্যাগুলো আলোচনা হয়। বিশেষ করে পানামা পোর্ট লিংক লিমিটেডের ভেতরে যোগাযোগ ব্যবস্থা ও ভারতের ফিটনেস বিহীন ট্রাক প্রায় নষ্ট হবার পর তা রাস্তা আটকে দেয়ায় পেছনের পণ্যবাহী ট্রাকগুলো যানজটের শিকার হওয়াসহ অন্যান্য বিষয়ে আলোচনা হয়। এ জন্য পানামার একটি ক্রেন, রাস্তার উন্নয়ন ও ভারত থেকে আসা উপযুক্ত পণ্যবাহী ট্রাক পাঠানোর বিষয়টি বিশেষ ভাবে গুরুত্ব পায়। ব্যবসা বৃদ্ধিতে উভয়দেশের চিহ্নিত সমস্যাগুলো সমাধানে সংশ্লিষ্টদের সহযোগিতার আহবান জানানো হয়।
মতবিনিময় সভায় ভারতের পক্ষে ভারতীয় রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের নিখিল ঘোষ, সুকুমার সাহা, ফজলু প্রধান, ভারতীয় কাস্টমস এর পার্থ বৈদ্য এবং মোহদীপুর সি অ্যান্ড এজেন্টদের পক্ষে সাধারণ সম্পাদক ভূপতি মন্ডলসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে বাংলাদেশের পক্ষে সোনামসজিদ আমদানি ও রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম, সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েসনের সাধারণ সম্পাদক শফিউর রহমান টানু, সোনামসজিদ কাস্টমসের সহকারী কমিশনার সোলাইমান হোসেন উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে সহকারী কমিশনার সোলাইমান হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, এ বন্দরে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির জন্য তার চেষ্টায় এ সভার আয়োজন করা হয়। তার এ চেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

SHARE