নিয়ামতপুরে নতুন ওসি তোরিকুল ইসলাম

20

নওগাঁর নিয়ামতপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) হিসেবে যোগদান করেছেন মো. তোরিকুল ইসলাম। যোগদানের সাত দিনের মধ্যেই তিনি সাধারণ মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন। গত ২৩ জুন তিনি যোগদান করেন।
রাজশাহী জেলার কাটাখালীতে ১৯৬৬ সালের ১ জানুয়ারি ওসি তোরিকুল ইসলামের জন্ম। ২০০৬ সালে প্রথম ওসি হিসাবে সিআইডি ঢাকায় যোগদান করেন। মাত্র আড়াই মাসের মাথায় ঐতিহাসিক বিদ্যুৎ আন্দোলনের সময় ২০০৬ সালেই চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় প্রথম অফিসার ইন চার্জ হিসাবে যোগদান করেন। সেখানে মাত্র সাড়ে তিন মাস তিনি দায়িত্ব পালন করেন। এরপর পাবনা সুজানগরে ২ বছর, ওসি ডিবি রংপুরে ৬ মাস, ওসি নাটোর জেলার লালপুর থানায় ১ বছর ৯মাস, ডিআইও জয়পুরহাটে আড়াই মাস, ওসি জয়পুরহাট জেলার ক্ষেতলালে ৪ মাস, ওসি হিসাবে একই জেলার কালাই থানায় দায়িত্ব পালন করার পর কোর্ট ইন্সপেক্টর হিসাবে যোগদান করেন চাঁপাইনবাবগঞ্জে। একই জেলার নাচোল থানায় ১ বছর ৪ মাস ওসি হিসাবে দায়িত্ব পালন করে নওগাঁ সদর থানায় ১ বছর ৯ মাস দায়িত্ব পালন শেষে গত ২৩ জুন নিয়ামতপুর থানায় অফিসার ইন চার্জ হিসাবে দায়িত্ব গ্রহণ করেন।
এ বিষয়ে সদ্য যোগদানকৃত অফিসার ইন চার্জ তোরিকুল ইসলাম গতকাল সোমবার নিয়ামতপুর উপজেলা প্রেস ক্লাবের সদস্যদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় তিনি বলেন, আমি গত ২৩ জুন নিয়ামতপুর থানায় অফিসার ইন চার্জ হিসাবে যোগদান করি। এই সাত দিনে গোটা উপজেলা ঘুরে দেখি, সাধারণ মানুষের সাথে কথা বলে আমার এই ধারণাই মতিয়মান হয়েছে, নিয়ামতপুর উপজেলায় সত্যি মহান আল্লাহর রহমত রয়েছে। আমি আমার সর্বোচ্চ চেষ্টা দিয়ে নিয়ামতপুর উপজেলাবাসীকে সেবা দিয়ে যাবো। বাল্য বিয়ে, মাদক ও ইভটিজিং এর বিরুদ্ধে আমি পূর্বেই জিহাদ ঘোষণা করে রেখেছি। এগুলো বিষয়ে আমার কাছে কোন আপোষ নেই। আমি আপনাদের তথা উপজেলাবাসীর সহযোগিতা পেলে যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে পারবো।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা প্রেস ক্লাবের উপদেষ্টা নূরুল ইসলাম, সভাপতি তোফাজ্জল হোসেন, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম, সেলিম রেজা ডালিম, সাধারণ সম্পাদক জনি আহমেদ, যুগ্ন সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহান শাহ, অর্থ সম্পাদক জামাল হোসেন, ক্রীড়া সম্পাদক রতন কুমার দাস, সদস্য রাকিবুল ইসলাম, শাহজাহান সাজু, নূরুন নবী প্রমূখ।