নেজামপুরে প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রশিক্ষণ শুরু

7

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুরে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রবীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় প্রবীণ সদস্যদের নিয়ে ঋণ সংক্রান্ত প্রশিক্ষণ শুরু হয়েছে।  শনিবার নেজামপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে দুদিনের এ প্রশিক্ষণ উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নেজামপুর ইউপি চেয়ারম্যান মো. আমিনুল হক, প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির নেজামপুর ইউনিট ব্যবস্থাপক মো. আরিফুল ইসলাম, কর্মসূচি সংগঠক মো. মাইনুল ইসলাম, ফসিউল ইসলাম, পঙ্কজ কুমার পাল, রুহুল ইসলাম, হাবিবুর রহমান।
টেকসই উন্নয়ন এবং ঋণ প্রদানের মাধ্যমে প্রবীণদের আত্মনির্ভশীল করে তোলার লক্ষে নেজামপুর ইউনিয়নের ৭ হাজার ৫২টি পরিবারের ১ হাজর ৩৭৮ জন প্রবীণ সদস্য নিয়ে কার্যক্রম বাস্থবায়ন হয়ে আসছে। এছাড়া পরিপোষক ভাতা প্রদানের মাধ্যমে আত্মনির্ভরশীলতা তৈরী। প্রবীণরা একত্রিত হয়ে সমাজে নিজেদের গ্রহণযোগ্যতা বৃদ্ধির লক্ষে নেজামপুর ইউনিয়নে কাজ করে যাবে।
অন্যের বোঝা হয়ে থাকা, ঋণ গ্রহণ করে ক্ষুদ্র ব্যবসার মাধ্যমে আত্মনির্ভরশীল হওয়া, প্রবীণদের অধিকার নিশ্চিত করতে করা এ প্রকল্পের মূল লক্ষ্য বলে জানানো হয়। আজ রবিবার এ প্রশিক্ষণ সম্পন্ন হবে।